কিবরিয়া হত্যা মামলায় আরিফুলের জামিন বহাল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র আরিফুল হক চৌধুরীকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন। গক মঙ্গলবার হাইকোর্ট মেয়র আরিফুলকে জামিন দিয়েছিলেন। এই জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষে। আবেদনের পক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা ও আরিফুলের পক্ষে ব্যারিস্টার মইনুল হোসেন শুনানি করেন।

শুনানি শেষে আপিল বিভাগ রাষ্ট্রপক্ষে স্থগিতাদেশের আবেদন খারিজ করে দেন। ২০০৫ সালে জানুয়ারি মাসে সিলেটে গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা শাহ এ এম এস কিবিরিয়াসহ পাঁচজন নিহত হন। আহত হন আরো ৪৩ জন। এ ঘটনার পরদিন থানায় মামলা দায়ের করা হয়।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের আমলে মামলাটি অধিকতর তদন্ত করে আদালতে সম্পূরক চার্জশিট দাখিল করে পুলিশ। ওই চার্জশিটে আরিফুল হককে আসামি করা হয়। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এই মামলায় জামিন চেয়ে হাইকোর্টে আবেদন দাখিল করা হয়। গত ৯ আগস্ট আরিফুলকে কেন জামিন দেওয়া হবে না এই মর্মে রুল জারি করেন হাইকোর্ট। শুনানি শেষে হাইকোর্ট আরিফুলের জামিন মঞ্জুর করে আদেশ দেন।

সূত্র: কালের কণ্ঠ