কালের কণ্ঠ’র সম্পাদকসহ সাংবাদিকদের নামে মামলার ঘটনায় রাবিসাস’র নিন্দা

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টুর অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশের জেরে দৈনিক কালের কণ্ঠ’র সম্পাদকসহ দুই সাংবাদিকের নামে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (রাবিসাস)। একইসঙ্গে সাংবাদিক নেতৃবৃন্দ ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলা থেকে সাংবাদিকদের দ্রুত অব্যাহতি প্রদানের দাবি জানিয়েছেন।

আজ রোববার দুপুরে রাবিসাস’র সভাপতি সুজন আলী ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রেরিত এক বিবৃতিতে নিন্দা ও প্রতিবাদ জানান তারা।

আ.লীগের এই নেতাকে নিয়ে গত ১৩ অক্টোবর ‘ছাত্রলীগ নেতার খুনি প্রভাবশালী আ.লীগ নেতা’ শিরোনামে এবং ১৭ অক্টোবর ‘পাঁচ বছরে শত কোটি টাকা রাজস্ব ফাঁকি’ শিরোনামে ও ‘আ.লীগ নেতার বালুর সম্রাজ্য’ উপ-শিরোনামে দুটি আলাদা সংবাদ প্রকাশ হয়। ১৩ অক্টোবর প্রকাশিত সংবাদে তার মান-সম্মানের হানি হয়েছে বলে তিনি দাবি করেন। তাই তিনি রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানা আমলি আদালতে গতকাল রবিবার দুপুরে কালের কণ্ঠ’র সম্পাদক মোস্তফা কামাল, কালের কণ্ঠ’র প্রধান কার্যালয়ের রিপোর্টার আব্দুল্লাহ আল মামুন এবং রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের নামে মানহানির মামলা করেন।

যৌথ বিবৃতিতে তারা বলেন, আ.লীগের এই নেতার অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করার পর থেকেই তিনি সাংবাদিকদের পেছনে লেগেছেন। বিভিন্ন সময়ে ফোন করে হুমকি দিচ্ছেন। যা আমাদেরকে উদ্বিগ্ন করেছে। বিএনপি-জামায়াতের পেইজ ব্যবহার করে কালের কণ্ঠ’র রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের নামে ব্যক্তিগত ও পারিবারিক জীবন নিয়ে অপপ্রচারও চালিয়ে যাচ্ছেন। মূলত নিজেকে বাঁচানোর ও নিজের কু-কীর্তিগুলো থেকে মানুষের নজর সরিয়ে দিতেই তিনি এই অপপ্রচার চালাচ্ছেন। রাজশাহীর বালু সম্রাজ্যের ত্রাসখ্যাত এই আ.লীগ নেতার করা মামলাটি ভিত্তিহীন বলে দাবি করেন সাংবাদিক মহল।

বিবৃতিতে আরো বলা হয়, এর আগেও বেন্টু সাংবাদিকদের নামে মিথ্যা মামলা করেছে। অথচ এই নেতাই পুলিশ-প্রশাসনকে তোয়াক্কা না করে একের পর এক অপকর্মে করে যাচ্ছে। পুলিশ প্রশাসন যদি ব্যবস্থা নেয় তাহলে সবার আগে তার বিরুদ্ধেই ব্যবস্থা নিতে হবে। আমরা মনে করি সাংবাদিকদের হয়রানির উদ্দেশে তাদের নামে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। এর মাধ্যমে দেশের গণমাধ্যমের কণ্ঠরোধের অপপ্রয়াস চালানোর পাঁয়তারা করা হচ্ছে। এসব মিথ্যা ও ভিত্তিহীন মামলা দিলেও সাংবাদিকরা সত্য প্রকাশে পিছ পা হবে না। সাংবাদিকরা তাদের দায়িত্ব পালন করবেই। বিবৃতিতে সাংবাদিকবৃন্দ মামলার সঠিক তদন্ত করে দ্রুততম সময়ের মধ্যে এই মামলা থেকে সাংবাদিকদের খালাস দেওয়ার দাবি জানান।