কার নবজাতক রাধা রানীর কোলে…?

নীলফামারীর কিশোরগঞ্জে ধানক্ষেত থেকে এক নবজাতককে (ছেলে) উদ্ধার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে উপজেলার চাঁদখানা ইউনিয়নের দক্ষিণ চাঁদখানা দহবন গ্রাম থেকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই গ্রামের কৃষক বিষাদু মোহন্ত ধানক্ষেতে গেলে নবজাতকটিকে কাপড়ে মোড়ানো অবস্থায় দেখতে পান। তখন তার স্ত্রী রাধা রানী মোহন্তকে ডেকে এনে নবজাতককে নিজ বাড়িতে নেন। পরে পুলিশে খবর দিলে নবজাতককে নিয়ে হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে নবজাতকের সঙ্গে কৃষককের স্ত্রী রাধা রানী হাসপাতালে অবস্থান করছেন।

রাধা রানী মোহন্ত বলেন, আমার সাড়ে তিন মাস বয়সের এক মেয়ে সন্তান রয়েছে। কুড়িয়ে পাওয়া নবজাতকে আমি আমার স্তনের দুধ পান করিয়ে রেখেছি। ছেলে সন্তানটি আমাকে দেওয়ার জন্য পুলিশের কাছে আনুরোধ করেছি। তাকে আমি আমার সন্তান হিসেবে লালন করতে চাই।

হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা ডা. মোকলেছুর রহমান জানান, নবজাতকটি ভালো ও সুস্থ আছে। মায়ের আদরে রাধা রানী তাকে আগলে রেখেছেন।

কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বলেন, নবজাতকটির বাবা-মায়ের সন্ধান এখনো পাওয়া যায়নি। কেউ দত্তক নিতে চাইলে আদালতের মাধ্যমে নিতে হবে।

 

সূত্রঃ কালের কণ্ঠ