কারিনার বিশেষ ফেসমাস্ক, ত্বক হবে ফর্সা ও দাগহীন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর খান। তার ভক্তসংখ্যা নেহাত কম নয়। বলিউডের বেবো নামে খ্যাত এই অভিনেত্রী দুই সন্তানের মা হয়েও ফিটনেস ও সৌন্দর্য ঠিক আগের মতোই ধরে রেখেছেন। নিজের বয়স যেন কুড়িতেই আটকে রেখেছেন কারিনা।

তার দাগহীন ফর্সা ত্বক দেখলে যে কারও হিংসা হবে! এই নায়িকা তার মেদহীন শরীর ও দাগহীন মসৃণ ত্বকের জন্য সবার নজর কেড়েছেন সেই প্রথম থেকেই। তবে কারিনার ফর্সা ও দাগহীন ত্বকের রহস্য কী?

কারিনার বিশেষ ফেসপ্যাক

কারিনা তার ত্বকে সপ্তাহে ১-২ দিন একটি বিশেষ ফেসপ্যাক ব্যবহার করেন। চাইলে আপনি এটি ঘরেই তৈরি করে নিতে পারবেন। এজন্য প্রয়োজন হবে- ১ টেবিল চামচ চন্দন গুঁড়া, ২ ফোঁটা ভিটামিন ই অয়েল, হলুদ এক চিমটি ও দুধ পরিমাণমতো।

সবগুলো উপকরণ একসঙ্গে মিশিয়ে একটি বিশেষ প্যাক তৈরি করে নিন। এরপর এটি ত্বকে ব্যবহার করে ২০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বক মসৃণ, কোমল ও উজ্জ্বল হবে মুহূর্তেই!

কারিনার মতো সৌন্দর্য ধরে রাখতে কয়েকটি বিষয় মেনে চলুন-

>> সানস্ক্রিন ব্যবহার করা বাদ দেবেন না কখনও। রোদে এমনকি ঘরে থাকাকালীনও দিনের বেলায় শরীরের খোলা অংশে সানস্ক্রিন ব্যবহার করুন।

>> শুধু মুখ নয়, ঘাড়েরও যত্ন নিন। ঘাড়ের ত্বকও মুখের মতো পাতলা। যত্নের অভাবে ঘাড়ে দ্রুত ভাঁজ পড়ে ও কালচে হয়ে যায়।

>> মাঝেমধ্যেই মুখে বরফের টুকরো ঘষে নিন। জানেন কি? বলিউড কুইন ক্যাটরিনাও নিয়মিত ত্বকে বরফের টুকরো ঘষেন। এতে ত্বকের তৈলাক্তভাব দূর হয়।

>> মুখে বেশি হাত লাগাবেন না। বিশেষ করে অপরিষ্কার হাতে মুখ স্পর্শ করবেন না। ক্রিম বা যে কোনো প্রসাধনী ব্যবহারের আগে হাত পরিষ্কার করে নিন। এতে মুখের ত্বকে জীবণু কম যাবে।

 

>> ঘুমানোর আগে অবশ্যই মেকআপ ভালো করে পরিষ্কার করুন। হাত ও মুখ ভালোভাবে ধুয়ে হালকা ও ঢিলেঢালা পোশাক পরুন।

>> ত্বকের পাশাপাশি হাতের যত্ন নেওয়াও জরুরি। মুখের পরে সবাই আপনার হাতের দিকেই দৃষ্টি দেয়! তাই হাতও সুন্দর রাখার চেষ্টা করুন।

>> অনেকেরই চোখের তলায় কালচে হয়ে যায়। অনিদ্রা, দুশ্চিন্তাসহ নানা কারণে এমনটি হতে পারে। তাই নিয়মিত চোখের তলায় ম্যাসাজ করুন। এতে চোখের নীচের চামড়া টানটান থাকবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া