সোমবার , ৪ অক্টোবর ২০২১ | ২৬শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কানাডায় মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক কমিটি গঠন

Paris
অক্টোবর ৪, ২০২১ ১০:২১ অপরাহ্ণ

কানাডায় মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। রোববার (৩ অক্টোবর) স্থানীয় স্টার কাবাব অ্যান্ড রেস্টুরেন্টে এক সভায় এ তথ্য জানানো হয়।

আহবায়ক কমিটির সদস্যরা হলেন- নাজমুল হোসেন মনা, আজিজুল মালিক, আকবর কবির, গৌরাঙ্গ দেব, মোস্তফা কামাল, মোহাম্মদ ইলিয়াস মিয়া, আব্দুস সালাম, সামাদ হাওলাদার, গোলাম মুহিবুর রহমান, আব্দুর রশিদ খান, ইয়াকুব আলী ও রাজ্জাক হাওলাদার।

সভায় সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা নাজমুল হোসেন মনা। আর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ আহাদ চৌধুরী।

সভায় বলা হয়, বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধাপরাধী ও তাদের দোসরদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থানের প্রতি সমর্থন দিয়ে যাবে। এ অঙ্গীকার বাস্তবায়নে কানাডায় বসবাসরত মুক্তিযোদ্ধারা মনে করেন তাদের একটি পূর্ণাঙ্গ ও ঐক্যবদ্ধ সংগঠন প্রয়োজন। সেই লক্ষ্যকে সামনে রেখে মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে একটি আহ্বায়ক কমিটি করা হয়। কমিটি যথাযথ অনুমোদনের জন্য বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের বরাবর পাঠানো হয়েছে।

সভায় উপস্থিত বীর মুক্তিযোদ্ধারা জামায়াত-শিবির-বিএনপি ও মুক্তিযুদ্ধের আদর্শবিরোধী অবস্থানের তীব্র নিন্দা জানান।

এসময় অধ্যক্ষ আহাদ চৌধুরী মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য নতুন প্রজন্মকে কানাডা মুক্তিযোদ্ধা সংসদে অন্তর্ভুক্ত করার কথা বলেন।

 

সূত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - আন্তর্জাতিক