শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কানপুর টেস্ট চলাকালে বাংলাদেশের পতাকা পোড়াল বিশ্ব হিন্দু পরিষদ

Paris
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৭:৪১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কানপুর টেস্ট ঘিরে আগেই বিশৃঙ্খলা সৃষ্টির হুমকি দিয়ে রেখেছিল ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠন অখিল ভারত হিন্দু মহাসভা। যদিও তাদের রুখতে ব্যাপক নিরাপত্তাব্যবস্থা জোরদার করেছিল উত্তর প্রদেশের পুলিশ। তবে মাঠে প্রবেশ করতে না পারলেও মাঠের বাইরে ঠিকই অশান্তি সৃষ্টির চেষ্টা করেছে কট্টর হিন্দুত্ববাদীরা।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের বাংলা সংস্করণে প্রকাশিত খবরে বলা হয়েছে, কানপুরের গ্রিন পার্কে যখন দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনে মাঠে নেমেছে বাংলাদেশ ও ভারত, তখন গ্রিন পার্কের বাইরে বাংলাদেশের পতাকায় আগুন দেয় বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)।

গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকারের পতনের বাংলাদেশে হিন্দুদের ওপর হামলা হচ্ছে অভিযোগ করে ভারতের কট্টর হিন্দুত্ববাদী সংগঠনগুলো কানপুর টেস্টের বিরোধিতা করে এসেছিল। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) ম্যাচ শুরুর দিন তারা কানপুরে বিক্ষোভ ও রাস্তা অবরোধের চেষ্টা করে। এ সময় বিক্ষোভকারীদের হটাতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে।

হিন্দুত্ববাদী সংগঠনগুলোর হুমকির মুখে অনেকটা ‘বন্দি’ অবস্থায় কানপুর টেস্টে অংশ নিতে হচ্ছে বাংলাদেশকে। হোটেল এবং মাঠের বাইরে অন্য কোথাও না যেতে বাংলাদেশের ক্রিকেটার ও কোচিং স্টাফদের নির্দেশনা দিয়েছে ভারতীয় কর্তৃপক্ষ।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা