শুক্রবার , ২ আগস্ট ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাতারের সবচেয়ে বড় মসজিদে জানাজা শেষে হানিয়ার দাফন আজ

Paris
আগস্ট ২, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

ইরানের রাজধানী তেহরানে হামলায় নিহত হামাস নেতা ইসমাইল হানিয়ার লাশ কাতারে পৌঁছেছে। শুক্রবার (২ আগস্ট) দেশটির রাজধানী দোহায় তাকে দাফন করা হবে।

এর আগে দেশটির সবচেয়ে বড় মসজিদে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখানে আরব ও ইসলামিক অনেক নেতা হানিয়ার জানাজায় অংশ নেবেন। শুক্রবার এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

সংবাদমাধ্যমটি বলছে, সন্দেহভাজন ইসরায়েলি হামলায় তেহরানে নিহত হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ার জানাজা ও দাফনের আনুষ্ঠানিকতা আজ সম্পন্ন করবে কাতার।

হানিয়া হামাসের রাজনৈতিক কার্যালয়ের অন্যান্য সদস্যদের সাথে কাতারের রাজধানী দোহাতে বসবাস করতেন।

এএফপি নিউজ এজেন্সি জানিয়েছে, কাতারের সবচেয়ে বড় মসজিদ ইমাম মুহাম্মদ বিন আবদুল ওয়াহহাব মসজিদে জানাজার নামাজের পরে হানিয়াকে দোহার উত্তরে অবস্থিত লুসাইলের একটি কবরস্থানে দাফন করা হবে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন বলেছে, হানিয়ার লাশ ইরান থেকে বৃহস্পতিবার দোহায় পৌঁছায়। হামাস এবং কাতারের রাষ্ট্রীয় মিডিয়া অনুসারে, কাতারের জাতীয় মসজিদে জুমার নামাজের পরে তার জানাজা অনুষ্ঠিত হবে, তারপর লুসাইল শহরে তাকে দাফন করা হবে।

হামাস জানিয়েছে, ‘আরব ও ইসলামিক নেতাদের’ পাশাপাশি ফিলিস্তিনি অন্যান্য উপদলের প্রতিনিধি এবং জনসাধারণ এতে যোগ দেবেন।

এর আগে বৃহস্পতিবার ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আলী খামেনির ইমামতিতে তেহরানে ইসমাইল হানিয়ার জানাজা সম্পন্ন হয়। হামাস নেতার এই জানাজাকে কেন্দ্র করে তেহরান বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে ঢল নামে অসংখ্য মানুষের।

এছাড়া তুরস্ক এবং পাকিস্তান হানিয়ার সম্মানে আজ শোক দিবস ঘোষণা করেছে। অন্যদিকে হামাস তাদের শীর্ষ রাজনৈতিক কর্মকর্তার দাফনের সাথে মিলিত হওয়ার জন্য এটিকে ‘ক্ষোভের দিন’ ঘোষণা করেছে।

 

সর্বশেষ - আন্তর্জাতিক