কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘের উদ্দ্যোগে কর্মহীনদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক:


মরণঘাতী করোনা ভাইরাস সংক্রমন রোধে কর্মহীন হয়ে পড়া দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে দ্বিতীয় বারের মতো খাদ্য সামগ্রী বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘের নেতৃবৃন্দ।
শুক্রবার দুপুর ১২ টার দিকে নগরীর বিভিন্ন এলাকার প্রায় অর্ধশতাধীক কর্মহীন, দরিদ্র ও অসহায় পরিবারের হাতে খাদ্য সামগ্রী তুলে দেন সংগঠনটির নেতৃবৃন্দ। মরণঘাতী নভেলা করোনা ভাইরাসের কারণে সারা বিশ্ব এখন থমথমে অবস্থা বিরাজ করছে। বাংলাদেশেও এর প্রভাব এখন ব্যপকহারে বেড়েই চলেছে।
করোনা ভাইরাসের কারণে সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন নিম্নবিত্ত, মধ্যবিত্ত, দরিদ্র ও অসহায় মানুষেরা। তাদের কথা চিন্তা করেই ‘কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘ’ নিজ উদ্যোগে আর কিছু বিত্তবান ব্যাক্তির সহযোগীতা নিয়ে অর্ধশতাধীক কর্মহীন, দরিদ্র ও অসহায় ব্যক্তিদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে।
কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘের নেতৃবৃন্দ বলেন, আমরা আমাদের নিজ উদ্যোগে এবং ৫ বিত্তবান ব্যাক্তির সহযোগীতা নিয়ে নগরীর বিভিন্ন এলাকার অর্ধশতাধীক, নিম্নবিত্ত, মধ্যবিত্ত, কর্মহীন, দরিদ্র ও অসহায় ব্যাক্তিদের বাড়ি বাড়ি গিয়ে তাদের হাতে খাদ্য সামগ্রী তুলে দিয়েছি। কারন সামাজিক দ্বায়বদ্ধতার কথা চিন্তা করে আমরা এই ধরনের উদ্দ্যোগ গ্রহন করেছি।
খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে পোলাও চাল, সেমাই, চিনি, খেজুর ও মুড়ি। অসহায়দের খাদ্য বিতরণে সহযোগীতা করার জন্য ১ বিজিবি রাজশাহী ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ আসিফ বুলবুল, ব্যবসায়ী হারুন অর রশিদ, হালিম ও টিটুকে অসংখ্যা ধন্যবাদ জানাচ্ছি। তবে এই রকম ব্যাক্তিদের মতো সমাজের সকল বিত্তবানরা যদি অসহায়দের সাহায্যে এগিয়ে আসে তাহলে কর্মহীন, দরিদ্র ও অসহায় ব্যক্তিদের খাবারের সমস্যার সম্মুখীন হতে হবে না।
সেজন্য বিত্তবানদের এগিয়ে এসে মানবসেবায় অংশ গ্রহন করার অনুরোধ জানান সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও কারও যদি খাদ্য সামগ্রীর প্রয়োজন হয় অথবা অসহায়দের সহযোগীতা করতে চান তাহলে সংগঠনের এই (০১৯১৭-৯১৮২০৩, ০১৭৭৩-৯২৬৬০১, ০১৭১৬-৫০৮৫৬৬, ০১৭১৯-২০৯৭৪৫) নাম্বারে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।
খাদ্য সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য আব্দুল্লাহ আল মুরাদ, ফটো সাংবাদিক মোঃ শামীম, আমজাদ আলী রসুল, সোহরাব হোসেন জুয়েল, ইসমাইল হোসেন ও বিশাল প্রমূখ।
এদিকে, কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘের পক্ষ থেকে খাদ্য সামগ্রী পেয়ে সকল কর্মহীন, দরিদ্র ও অসহায় ব্যাক্তিরা বেশ উচ্ছ্বসিত হয়েছেন। তারা কাজলা সমাজসেবা উন্নয়ন সংঘের মঙ্গল ও দীর্ঘায়ু কামনাও করেছেন।