মঙ্গলবার , ২৭ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাঁকনহাটে প্র্যাক্টিক্যাল এ্যাকশন বাংলাদেশের কর্মশালা

Paris
সেপ্টেম্বর ২৭, ২০১৬ ৬:১৬ অপরাহ্ণ

গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে মঙ্গলবার সকাল ১০টায়  প্র্যাক্টিক্যাল এ্যাকশন বাংলাদেশের আয়োজনে  ও জলবায়ু সহনশীল কৃষি প্রকল্পের আওতায় কাঁকনহাট পৌরসভা হল রুমে রিভিউ স্থানীয় অর্থনৈতিক  উন্নয়ন ফোরাম কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় সভাপতিত্ব করেন কাঁকনহাট পৌরসভার প্যানেল মেয়র-১ আজাহার আলী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১ কামারুজ্জামান।
অন্যান্যদের মধ্যে গোদাগাড়ী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান রওশনআরা বেগম ডলি, যুব উন্নয়ন কর্মকর্তা আশিকুর রহমান, পল্লি উন্নয়ন কর্মকর্তা শামসুন্নাহার, কাঁকনহাট পৌর কাউন্সিলর গোলাম মোর্তুজা, আমিরুল ইসলাম, ওয়াহিদা সুলতানা লাবনী, প্র্যাক্টিক্যাল এ্যাকশন বাংলাদেশের প্রতিনিধি রাকিবুজ্জমান ও তন্ময় বিশ্বাসসহ  স্থানীয় ক্ষুদ্র উদ্যেক্তারা উপস্থিত ছিলেন।
সেখানে ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যেক্তাদের  ব্যবসার পরিবেশ তৈরী ও খামারীদের বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে যোগাযোগ বিষয়ে আলোচনা হয়।
উপস্থিত অতিথিবৃন্দরা তাদের দপ্তর হতে গোদাগাড়ী এলাকার দরিদ্র মানুষের অর্থনৈতিক উন্নয়নের কাজ করছেন এবং আগামীতেও তাদের এই ধারা অব্যাহত থাকবে বলে বক্তৃতায় উল্লেখ করেন।
এ বিষয়ে প্র্যাক্টিক্যাল এ্যাকশন বাংলাদেশের মার্কেট ডেভেলপমেন্ট ফিল্ড কো-অর্ডিনেটর রাকিবুজ্জামান বলেন, গোদাগাড়ী  উপজেলার রিশিকুল ও পাকড়ী ইউনিয়নে দেশীয় পদ্ধতিতে গরু মোটাতাজাকরণ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।

তিনি বলেন, রিশিকুল ইউনিয়নের বিলাসী গ্রামে খামারি ময়না বেগম একটি গরু ৬৫ হাজার টাকায় বিক্রি করে ভাল রাভ করেন। তিনি চারমাস করে গরু পালন করে তার সংসারে সচ্ছলতা ফিরিয়ে নিয়ে এসেছেন বলে রাকিবুজ্জমান জানান। তিনি বলেন গরু মোটাতাজাকরণ একটি লাভ জনক ব্যবসায় পরিণত হয়েছে। গোদাগাড়ী এলাকার  অনেক কৃষক কৃষানী এই ব্যবসায় নিয়োজিত হচ্ছেন বলে তিনি উল্লেখ করেন। কর্মশালায় আগামী তিন মাসের কর্মপরিকল্পনা করা হয় বলে তিনি জানান।

প্রধান অতিথি বলেন ,তিনি গোদাগাড়ীর মানুষের দারিদ্র বিমোচনে ক্ষুদ্র ব্যবসায়ীদের সঙ্গে থাকবেন এবং তার দপ্তর হতে সাধ্য মোতাবেক সহযোগিতা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

স/মি

সর্বশেষ - রাজশাহীর খবর