কলকাতায় পাঁচ হাজার গাছ রোপন করবে কেকেআর

ঘূর্ণিঝড় আমফানে পুরোপুরি বিধ্বস্ত হয়েছে পশ্চিমবঙ্গ। বিশেষকরে রাজ্যটির রাজধানী কলকাতা। ২৫০ বছরেও এতবড় ধ্বংসযজ্ঞের মুখোমুখি হয়নি তারা। এতবড় ক্ষতি কাটিয়ে উঠতে পশ্চিমবঙ্গ সরকারের দিকে এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলো আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্স।

আইপিএলে শাহরুখ খান-জুহি চাওলার দল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে আর্থিক অনুদান দেওয়ার প্রতিশ্রুতি দিল। বুধবার কেকেআরের পক্ষ থেকে এক বিবৃতিতে সে কথা জানানো হলেও কি পরিমাণ অনুদান দিচ্ছে, সে অঙ্কটা প্রকাশ করা হয়নি।

তবে আর্থিক অনুদানের পাশাপাশি কলকাতাজুড়ে পাঁচ হাজার গাছ লাগানোর প্রকল্পও হাতে নিয়েছে কেকেআর কর্তৃপক্ষ। আমফানের তাণ্ডবে কলকাতায় প্রচুর গাছ উপড়ে গেছে। যা পরিবেশের উপর মারাত্মক প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এ কারণেই কেকেআর কলকাতা শহরজুড়ে পাঁচহাজার গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করেছে।

পাশাপাশি ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত এলাকাগুলোতে ‘সহায়তা বাহন’ নামে একটি গাড়ি পাঠাবে কেকেআর। সেই গাড়িতে করে দুঃস্থ, বিপর্যস্ত মানুষদের কাছে পৌঁছে দেয়া হবে নিত্যপ্রয়োজনীয় পন্যসামগ্রি।

কেকেআর তাদের এই উদ্যোগে পাশে পেয়েছে মির ফাউন্ডেশনকে। কেকেআরের প্রধান নির্বাহী অফিসার বেঙ্কি মাইসোর বলেছেন, ‘পশ্চিমবঙ্গ আমাদের কাছে খুব স্পেশাল। কলকাতা ও পুরো বাংলার মানুষ আমাদের যেভাবে সমর্থন করেন, এটা হলো তাদের পাশে দাঁড়ানোর সামান্য প্রয়াস আমাদের।’

সূত্রঃ জাগো নিউজ