কলকাতাসহ পশ্চিমবঙ্গে বৃষ্টি শুরু

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

শুরু হয়েছে বর্ষাকাল। কলকাতায় এখনো ভারি বৃষ্টি হয়নি। তবে গতকাল ও আজ সকালে কলকাতাসহ দুই উত্তর ২৪ পরগনায় কিছুটা বৃষ্টি হয়েছে। তাছাড়া রাজ্যের দক্ষিণাঞ্চলেও বৃষ্টি শুরু হয়েছে। দুই ২৪ পরগনার পাশাপাশি, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, কলকাতা, হুগলি, নদীয়া, দুই বর্ধমান ও বীরভূমেও বৃষ্টি হয়েছে।

আগামী দুই থেকে তিন দিনের মধ্যে রাজ্যের সব জায়গায়তেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এখন সব জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে পশ্চিম মেদিনীপুর ও দুই ২৪ পরগনাতে। কাল একটু বেশি বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, বীরভূম, মালদা ও দুই দিনাজপুরে। তাপমাত্রা অনেকটাই কমেছে ও এই তাপমাত্রাটা বজায় থাকবে। ভারি বৃষ্টি হতে পারে উত্তরাঞ্চলে। তাছাড়া কুচবিহার, আলিপুরদুয়ারে, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতেও ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে ১০ দিনের লাগাতার বৃষ্টিতে ভয়ানক রূপ নিয়েছে কোচবিহারে তোরসা। এর পাশাপাশি সর্তকতা জারি করা হয়েছে কোচবিহারের চারটি নদী রায়ডাক, কালজানি১, তোরসা ও মানসাই নদীতে।

গতকালের যে পরিস্থিতি ছিল তার থেকে অনেকটাই ভিন্ন পরিস্থিতি কোচবিহারে তোরসা নদীতে। যত বেলা বাড়ছে পানির স্তরও ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে কোচবিহারে তোরসা নদীতে। যদিও কাল রাতে মাঝারি বৃষ্টি লক্ষ করছে কোচবিহারবাসী।

 

সুত্রঃ জাগো নিউজ