কলকাতাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল পাঞ্জাব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইপিএলের পয়েন্ট টেবিলে খুব একটা সুবিধাজনক অবস্থানে নেই কিংস ইলাভেন পাঞ্জাব। প্লে-অফ খেলতে হলে শেষ ৩ ম্যাচ জিততেই হবে এমন সমীকরণ নিয়ে গতকাল কলকাতা নাইট রাইডার্সের মুখোমখি হয় দলটি।

নিজেদের মাঠ পাঞ্জাব ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার কলকাতাকে ১৪ রানে হারিয়ে সেরা চারে থাকার আশা টিকিয়ে রাখল পাঞ্জাব। শেষ দুটি ম্যাচ তারা খেলবে টেবিলের শীর্ষে থাকা মুম্বাই ইন্ডিয়ান্স ও রাইজিং পুনে সুপারজায়ান্টের বিপক্ষে।

চন্ডীগড়ে টস হেরে গতকাল কলকাতার আমন্ত্রনে ব্যাট করতে নামে পাঞ্জাব। ঋদ্ধিমান সাহা ও গ্লেন ম্যাক্সওয়েলের ৭১ রানের জুটিতে লড়াই করার মতো স্কোর গড়ে দলটি। ২৫ বলে ১ চার ও ৪ ছয়ে ৪৪ করেন ম্যাক্সওয়েল, আর ৩৮ রান আসে ঋদ্ধিমানের ব্যাটে। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তারা করে ১৬৭।

১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সহজ জয়ের আভাস পেয়েছিল কলকাতা। তবে পাঞ্জাবের রাহুল তেবাতিয়ার বোলিং জাদুতে আর পেরে উঠেনি তারা। লিন ৫২ বলে ৮ চার ও ৩ ছয়ে ৮৪ রান করলেও সফলতার মুখ দেখেনি গৌতম গাম্ভীরের দল। প্রতিপক্ষের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৬ উইকেটে শেষপর্যন্ত ১৫৩ রান তুলতে সক্ষম হয় কলকাতা।
পাঞ্জাবের লেগ স্পিনার তেবাতিয়া ৪ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন। মোহিত শর্মা পান ২টি উইকেট।

এবারের আসরে ১২ ম্যাচে ষষ্ঠ জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে পাঞ্জাব। চার নম্বরে থাকা সানরাইজার্স হায়দরাবাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৩ পয়েন্ট পেছনে তারা। অন্যদিকে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট কলকাতা নাইট রাইডার্স রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে।

 

সূত্র: রাইজিংবিডি