কর্মহীন যারা চাইতে পারে না তাদের গোপনে ত্রান পৌঁছে দেওয়া হবে: ডিসি জয়পুরহাট

নিজস্ব প্রতিবেদক, জয়পুরহাট:
জয়পুরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন বলেন, জয়পুরহাটে এখনও পর্যন্ত কেউ করোনা ভাইরাসে আক্রান্ত না হলেও আমাদের আরও সচেতন হতে হবে, প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না,অসহায় ও দরিদ্রদের জন্য সরকার জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের মাধ্যমে খাবার পৌঁছে দিচ্ছে, তবুও এমন অনেক শ্রেণী পেশার মানুষ আছেন যারা খাবার চাইতে পারছেন না তাদের খবর জেলা প্রশাসনকে দিলে তথ্য গোপন করে আমাদের লোক যেয়ে তাদের বাড়িতে খাবার পৌঁছে দেওয়া হবে।

জয়পুরহাটে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সরকার প্রদত্ত নির্দেশনা অনুসারে জয়পুরহাট জেলা কর্তৃক গৃহীত উদ্যোগগুলো তুলে ধরে সাংবাদিক সন্মেলন করেন জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুর বারোটায় জেলা প্রশাসকের সন্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন সাংবাকিদের প্রেস ব্রিফিং করেন।

প্রেসব্রিফিংএ জানানো হয় সরকারী নির্দেশনায় জয়পুরহাট জেলার ৫টি উপজেলা শহরের বিপনী বিতান ও মার্কেটগুলো বন্ধ রয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কোন মানুষ এখন আর ঘরের বাইরে বের হচ্ছেন না।

জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন আরো বলেন, সামাজিক দূরুত্ব বজায় রাখতে প্রশাসনের পাশাপাশি সমন্বিত ভাবে কাজ করছেন সেনাবাহীনী। জেলায় ৩৪২ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন এদের মধ্যে ২১৭ জনকে অবমুক্ত করা হয়েছে, ২২ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ছিলেন তাদের মধ্যে ২০ জনকে অবমুক্ত করা হয়েছে।

প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন জয়পুরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড.নৃপেন্দ্রণাথ মন্ডল, জয়পুরহাট টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও যমুনা টেলিভিশনের ষ্টাফ রিপোর্টার আবদুল আলীম, সহ-সভাপতি ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি এস এম শফিকুল ইসলাম, জয়পুরহাট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি রাশেদুজ্জামান, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু প্রমুখ ।

স/অ