করোনা : রাজশাহী বিভাগে শনাক্তের অর্ধেক এখন সুস্থ

ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিভাগে মোট শনাক্তের অর্ধেক করোনা রোগী সুস্থ হয়ে ফিরেছেন। এপর্যন্ত শনাক্ত রোগী ১২ হাজার ৩৩৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৬হাজার ৪৮২জন।

গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত ২জন রোগী মারা গেছেন । এই সময়ের মধ্যে নতুন শনাক্ত হয়েছে আরো ২৯৬ জন।

আজ বুধবার (২৯ জুলাই) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১৬৭ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১ হাজার ১৮৭ জন।

গত ২৪ ঘন্টায় ২জন মৃতদের মধ্যে বগুড়াতেই ১জন এবং নওগাঁয় ১ জন। এদিকে বিভাগে এপর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৬৭ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২৩জন, বগুড়ায় ১০২, পাননায় ৯, নওগাঁয় ১৪, সিরাজগঞ্জে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫জন, জয়পুরহাটে ২জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে রাজশাহী জেলায় সর্বোচ্চ ১০৯ জন। এছাড়া বগুড়ায় ৬১ জন, সিরাজগঞ্জে ৪৬, জয়পুর হাটে ৪১, নাটোরে ৩৪জন নতুন রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৮৭ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২ হাজার ৯৭৫ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ১হাজার ৩৬১ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৯২৯, চাঁপাইনবাবগঞ্জে ৪২০ জন, নাটোরে ৪৩৯ জন, পাবনা ৮২২ জন এবং জয়পুরহাটে ৭০৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স/রা