করোনা : রাজশাহী বিভাগে একদিনে মৃত্যু ৭, শনাক্ত ৩১৪

ছবিতে রাজশাহী বিভাগের আটটি জেলার মানচিত্র

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিভাগে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৭জন রোগী মারা গেছেন । এই সময়ের মধ্যে নতুন শনাক্ত হয়েছে আরো ৩১৪ জন। এনিয়ে বিভাগে মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা এখন ১১ হাজার ৬৫৬ জন।

আজ রবিবার (২৬ জুলাই) রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ২৪ ঘন্টায় আরো ১৬২ জনসহ মোট সুস্থদের সংখ্যা এখন ৫ হাজার ৭৯৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন মোট ১৬২ জন। বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ১১৫৯ জন।

গত ২৪ ঘন্টায় ৭জন মৃতদের মধ্যে বগুড়াতেই ৫জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ১ ও সিরাজগঞ্জে ১ জন মারা গেছেন।

এদিকে বিভাগে এপর্যন্ত করোনা আক্রান্ত মোট ১৬২ জন মারা গেছেন। মৃতদের মধ্যে, রাজশাহী জেলায় ২২জন, বগুড়ায় ১০০, পাননায় ৯, নওগাঁয় ১৩, সিরাজগঞ্জে ১১ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪জন, জয়পুরহাটে ২জন এবং নাটোরে মোট ১জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে চাঁপাইনবাবগঞ্জ জেলায় সর্বোচ্চ ৮৪ জন। এছাড়া রাজশাহী জলায় ৬৬ জন, বগুড়াতে ৫৯ জন, , পাবনায় ৭৬, সিরাজগঞ্জে ২৭ ও নগাঁয় ২ জন শনাক্ত হয়েছেন। তবে এই সময়ের মধ্যে নাটোর ও জয়পুরহাটে নতুন করে কোনো রোগী শনাক্ত হয়নি।


আরও পড়ুন : ঈদের পরদিনই পরিচ্ছন্ন নগরী পাবে নগরবাসী


রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৫০৫ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২ হাজার ৬৬৯ জন। তৃতীয় অবস্থানে সিরাজগঞ্জে শনাক্ত হয়েছে ১২৭১ জন।

এছাড়া নওগাঁ জেলায় ৯২১, চাঁপাইনবাবগঞ্জে ৪১৬ জন, নাটোরে ৩৯১ জন, পাবনা ৮২২ জন এবং জয়পুরহাটে ৬৬১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স/রা