করোনা: চাঁপাইনবাবগঞ্জে ৫৪ জনের মধ্যে সুস্থ ১৪

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ

চাঁপাইনবাবগঞ্জে জেলায় মোট করোনো শনাক্ত হয়েছে ৫৪ জন। আক্রান্তদের প্রাতিষ্ঠানিক ও বাসায় কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে শনিবার বিকেল পর্যন্ত জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪জন।

এছাড়াও নতুন করে শনিবার আরও ১’শ ৪১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে ।

সিভিল সার্জন ডা জাহিদ নজরুল চৌধুরি জানিয়েছেন জেলায় ৫৪ জন রোগীর মধ্যে সুস্থ হয়েছেন সদর উপজেলায় ২জন, শিবগঞ্জ উপজেলায় ১জন,নাচোলে ৩ জন,ভোলাহাটে ৩জন এবং গোমস্তাপুরে ৫জন। গোমস্তাপুরের ৫ জন রোগীর ছাড়পত্র দেয়া হয়েছে শনিবার। অন্যদিকে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা সদর উপজেলায় ২৪ জন, শিবগঞ্জে ১০ জন, গোমস্তাপুরে ৬ জন, নাচোলে ১০ জন এবং ভোলাহাটে ৪ জন। জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ২ হাজার ৭৬৫জন।

রাজশাহী বিভাগের অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার করোনা পরিস্থিতি অনেকটা ভালো বলেও জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের এ কর্মকর্তা।

এদিকে জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২ হাজার ৭৬৫জন। রাজশাহী বিভাগের অন্যান্য জেলার তুলনায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় করোনা পরিস্থিতি অনেকটা ভালো বলে দাবী করা হয়। আক্রান্তদের চিকিৎসার পাশাপাশি নতুন নতুন নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে। তবে আশংকার বিষয় হচ্ছে, কোন লক্ষন ছাড়াই মানুষের দেহে করোনা শনাক্তের রেজাল্ট আসছে।

অপরদিকে মানুষ চলাফেরা করছেন স্বাভাবিক গতিতে। সাধারণ মানুষকে কোনভাবেই সঠিকভাবে সরকারী বিধি নিষেধ মানানো এবং সচেতন করা যাচ্ছে না। মাস্ক ছাড়াই ঘরের বাইরে চলাফেরা করছেন অনেকেই, সামাজিক দূরত্বও মানছেন না অনেকেই। এতে করে অনেকটা নিরবেই করোনায় সংক্রামিত হবার আশংকা থেকেই যাচ্ছে।

স/অ

আরো পড়ুন …

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ৪জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ৪৬