করোনায় মৃতদের পাশেই চিকিৎসা চলছে আক্রান্ত রোগীদের!

হাসপাতালের বেডে চিকিৎসা চলছে করোনায় আক্রান্ত রোগীদের। আর পাশেই ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে বেশ কয়েকটি মৃতদেহ। ব্যাগের মধ্যে কোনো রকমে জড়ানো অবস্থায় ফেলে রাখা দেহগুলো সবই করোনা আক্রান্তদের। মুম্বাইয়ের সিওন হাসপাতালের করোনা ওয়ার্ডে মোবাইল ফোনে ধারণ করা এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভয়ঙ্কর ওই ভিডিও ক্লিপটি মুম্বাইয়ের সিওন হাসপাতালের। বলা হচ্ছে, সেখানকার পৌরসভার নিয়ন্ত্রণে সেই হাসপাতালটি। সেখানে কমপক্ষে ৭ টি মৃতদেহ ওয়ার্ডে পড়ে থাকতে দেখা গেছে। আর তার পাশেই হাসপাতালের বেডে চিকিৎসা চলছে অন্য রোগীদের চিকিৎসা।মারা যাওয়ার পরেও তাদের দেহ অন্যত্র না সরিয়ে হাসপাতালের মেঝেতে ফেলে রাখা হয়েছে, যা থেকে আরও মারাত্মক সংক্রমণ ছড়িয়ে পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

এ ঘটনায় মহারাষ্ট্র সরকারের বিরোধী বিজেপির এক বিধায়ক নীতেশ রানে ওই ভয়ঙ্কর ভিডিওটি পোস্ট করে লেখেন, “সিওন হাসপাতালে রোগীরা মৃতদেহের পাশেই ঘুমিয়ে আছেন !!! কী চূড়ান্ত গাফিলতির নিদর্শন … এ কেমন প্রশাসন! খুব খুব লজ্জাজনক!!”

এ ঘটনায় সিওন হাসপাতালের ডিন প্রমোদ ইঙ্গালে প্রেস ট্রাস্ট অফ ইন্ডিয়াকে জানিয়েছেন, যারা কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছেন, তাদের স্বজনরা সেই লাশ নিতে চাচ্ছেন না। তিনি বলেন, এ কারণেই ওই মৃতদেহগুলো এভাবে ফেলে রাখা ছিল। আমরা এখন ওই দেহগুলো সরিয়ে নিয়েছি। বিষয়টি নিয়ে তদন্ত করছি।

হাসপাতালের কর্মীরাও বলছেন, ওই দেহগুলো পরিবারের সম্মতির অপেক্ষায় ফেলে রাখা হয়েছিল।