করোনায় গৃহবন্দী, পুরস্কার নিয়ে হাজির ‘ড্রোন’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মাঠের খেলা স্বাভাবিক থাকলে পুরস্কারটা দলের সবার সামনে, লিগ আয়োজকদের হাত থেকে সরাসরিই নিতে পারতেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। কিন্তু বর্তমান পরিস্থিতিতে হাত মেলানো তো দূর, সরাসরি দেখা করাই যেন শঙ্কার।

তাই বলে কি দেয়া হবে না প্রাপ্য পুরস্কার? অপেক্ষায় রাখা হবে ম্যালকমকে? যেকোন স্বাভাবিক ঘটনায় এমনটাই হওয়ার কথা। কিন্তু ম্যালকমের ক্লাব জেনিথ সেইন্ট পিটার্সবার্গের ভাবনা ছিল ভিন্ন। তাই তারা পুরস্কার পৌঁছে দিলো ড্রোনের মাধ্যমে।

হ্যাঁ! এমনটাই ঘটেছে রাশিয়ান প্রিমিয়ার লিগের মার্চ মাসের সেরা খেলোয়াড় পুরস্কার পৌঁছে দেয়ার ক্ষেত্রে। যেহেতু কোয়ারেন্টাইনে থাকায় কোন খেলোয়াড়েরই বাড়ির বাইরে বের হওয়ার অনুমতি নেই। কিন্তু পুরস্কার তো দিতে হবে! তাহলে উপায়?

এই সমস্যার সমাধান করতেই ড্রোনের দ্বারস্থ হয়েছে জেনিথ। গত মার্চ মাসে লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জেনিথের ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। তিনি বসেছিলেন বাসায়ই, মেসেজ করে বলা হয় জানালা খুলতে। সেই জানালা দিয়ে প্রবেশ করে ম্যালকমের পুরস্কার বহন করা ড্রোন।

এমন অভিনব উপায়ে পুরস্কার গ্রহণ করে রোমাঞ্চিত ম্যালকম নিজেও। ভিডিওবার্তায় জানিয়েছেন নিজের উচ্ছ্বাসের কথা। একইসঙ্গে সবাইকে আহ্বান জানিয়েছেন ঘরেই থাকার।

তিনি বলেন, ‘আমাকে মেসেজে বলা হলো জানালা খোলার কথা। আমি অবাক হয়ে যাই কিছু একটা আসতে দেখে। পরে বুঝলাম (এটি পুরস্কার নিয়ে আসা ড্রোন)। এটা সত্যিই শক্তিশালী। আমি অনেক খুশি। জেনিথের সকল সমর্থকদের ধন্যবাদ জানাতে চাই। সবাই ঘরে থাকুন, এটাই গুরুত্বপূর্ণ।’