করোনায় অজিদের বেতন কাটা শুরু

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

করোনার প্রভাবে সঙ্কটের মুখে পড়তে যাচ্ছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। মোটা অঙ্কের সঞ্চয়ের জন্য বেতনের অর্থ কাটতে শুরু করেছে বোর্ড কর্তৃপক্ষ। অজি ক্রিকেট বোর্ডের এমন পরিস্থিতিতে বিস্মিত পেসার হ্যাজেলউড। তবে সব চ্যালেঞ্জ মোকাবিলা করে কঠিন পরিস্থিতি সামলে ওঠার প্রত্যাশা তার। এদিকে, টি টোয়েন্টিতে ফিরতে মরিয়া হয়ে আছেন এই অজি পেসার।

কোভিড-১৯ এ যেন বিষাদের কালো ছায়া হয়ে নেমে এসেছে। এর নেতিবাচক প্রভাবে জর্জরিত সবাই। করোনার প্রভাবে অন্যসবকিছুর মতো বন্ধ আছে সব ধরনের খেলা। ফলে সঙ্কটে পড়েছে এর সঙ্গে সংশ্লিষ্ট সবাই।

আয়ের দিক থেকে অন্যতম গুরুত্বপূর্ণ একটি মাধ্যম ক্রিকেট। কিন্তু করোনার কারণে ক্রিকেটের সব আয়োজন থমকে গেছে। তাই বিশাল আর্থিক ক্ষতির সম্মুখীন ক্রিকেট বোর্ডগুলো।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। বিশ্বের ধনী বোর্ডগুলোর অন্যতম একটি। করোনার প্রভাবে ইতিমধ্যেই সঙ্কটের মুখে পড়েছে তারা। মোটা অঙ্কের সঞ্চয়ের জন্য বেতনের অর্থ কাটতে শুরু করেছে বোর্ড কর্তৃপক্ষ। এছাড়া জুন পর্যন্ত কর্মীরা বেতনের অংশ থেকে ২০ শতাংশ জমা রাখার পরিকল্পনা নিয়েছে। তবে অজি ক্রিকেট বোর্ডের এমন পরিস্থিতিতে বিস্মিত দেশটির ক্রিকেটার হ্যাজেলউড।

অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজেলউড বলেন, নিঃসন্দেহে একটা খারাপ সময় যাচ্ছে আমাদের। এই ধরনের পরিস্থিতি মোকাবিলা করা কঠিন। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডকেও পড়তে হয়েছে বেকায়দায়। খুব অবাক লাগছে। এই আর্থিক সংকট কীভাবে কাটবে তা এখনি বলা সম্ভব হচ্ছে না। আমাদের সবাইকে কিছুটা হলেও চ্যালেঞ্জ মোকাবিলা করতে হবে সামনের দিনগুলোতে।

এদিকে, করোনার প্রভাবে পিছিয়ে গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। যার কারণেও অনেকটা হতাশ এই অজি পেসার। তবে টি টোয়েন্টি বিশ্বকাপের আগে এই টুর্নামেন্টকে সুযোগ হিসেবেই দেখছেন তিনি। কেননা গত কয়েকবছর টি টোয়েন্টির বাইরে আছেন হ্যাজেলউড। তাই বিশ্বকাপ আসরের আগে নিজেকে ফিরে পেতে মরিয়া তিনি।

 

সূত্রঃ সময়