করোনার লক্ষণ; হাসপাতালে ভর্তি মুজিব

ব্রিসবেন হিটের হয়ে বিগ ব্যাশে খেলার জন্য অস্ট্রেলিয়ায় গেছেন আফগানিস্তানের তারকা স্পিনার মুজিব উর রেহমান। আগামী ১০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। তবে তার আগেই দুঃসংবাদ ব্রিসবেন হিট শিবিরে। হোটেলে কোয়ারেন্টিনে থাকা মুজিব উর রেহমানের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিয়েছে। যে কারণে সঠিক শুশ্রুষার জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন।

কুইন্সল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী টেরি সভেনসন বলেছেন, ‘এই টুর্নামেন্ট নিখুঁত করার জন্য আমরা সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছি। খেলোয়াড়েরা যেন ভালো থাকেন, সেটা নিশ্চিত করা হচ্ছে। এই তরুণ ঘর থেকে অনেক দূরে আছেন এবং তার যেন যত্ন নেওয়া হয় সেটা নিশ্চিত করা হবে। এ মৌসুমে সব খেলোয়াড়, স্টাফ ও বাকি সবার স্বাস্থ্য নিয়েই আমাদের মূল চিন্তা। মুজিব ও ব্রিসবেন হিট আমাদের পূর্ণ সমর্থন পাচ্ছে। আমরা নিশ্চিত করব, তার সেরে ওঠার সময়টায় যেন কুইন্সল্যান্ড সরকারের সব নিয়ম মানা হয়।’

এবারের আইপিএল ভালো যায়নি মুজিবের। প্রচুর রান দিয়ে পেয়েছেন মাত্র ২ উইকেট। নিজেকে ফিরে পেতে গত সপ্তাহে অস্ট্রেলিয়া পৌঁছেছেন মুজিব। ব্রিসবেন হিট কর্তৃপক্ষ জানিয়েছে, মুজিব কুইন্সল্যান্ড স্বাস্থ্য বিভাগের তত্ত্বাবধানে থাকবেন। যতদিন না স্বাস্থ্য বিভাগ ছাড়পত্র দিচ্ছে, ততদিন মুজিব দলের সঙ্গে যোগ দিতে পারবেন না।  হোটেলে থেকে সঠিক যত্ন নেওয়া হচ্ছে না বলে হাসপাতালে নিতে হয়েছে এই অফ স্পিনারকে। তার জন্য বিগ ব্যাশে শুরু থেকে খেলা প্রায় অসম্ভব।

 

সূত্রঃ কালের কণ্ঠ