করোনার হানায় যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড সিরিজ বাতিল

করোনার কারণে যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ডের ওয়ানডে সিরিজ বাতিল করা হয়েছে। আয়ারল্যান্ড দলের সাপোর্ট স্টাফ ও খেলোয়াড়দের দুজন সঙ্গী নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। ওই দুই খেলোয়াড় ক্লোজ কন্টাক্টে ছিলেন।

সিরিজ বাতিল হওয়ায় আয়ারল্যান্ড দল ওয়েস্ট ইন্ডিজে সিরিজ খেলতে শুক্রবার ফ্লোরিডা থেকে জ্যামাইকার বিমান ধরবে। তবে করোনায় আক্রান্ত সাপোর্ট স্টাফের দুই সদস্য আইসোলেশন শেষ করবেন যুক্তরাষ্ট্রে।

তৃতীয় ও শেষ ওয়ানডে মাঠে গড়ানোর ৪৮ ঘণ্টা আগে সিরিজটি বাতিল করা হয়। এর আগে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে বাতিল হয় ম্যাচ অফিসিয়াল ও স্বাগতিক খেলোয়াড়দের কয়েকজনের করোনা শনাক্ত হলে। পরে জানা যায়, খেলোয়াড়দের রিপোর্ট ছিল ফলস পজিটিভ। এরপর যুক্তরাষ্ট্র ক্রিকেট ম্যাচ অফিসিয়াল পাল্টানোর আশ্বাস দিলে শেষ দুটি ম্যাচ মাঠে গড়ানোর আশা দেখা দেয়।

মঙ্গলবার ও বৃহস্পতিবারের ম্যাচ সামনে রেখে সেভাবেই অনুশীলনে নেমেছিল যুক্তরাষ্ট্রের খেলোয়াড়রা। কিন্তু দ্বিতীয় ম্যাচের দিন দুই দলের খেলোয়াড়দের ব্রওয়ার্ড কাউন্টি স্টেডিয়ামে অনুশীলন করার কথা ছিল। অনেকক্ষণ পার হওয়ার পরও কাউকে দেখা যায়নি। বেশ কয়েকটি সূত্রে জানা যায়, নতুন করে করোনা হানা দিয়েছে আইরিশ ক্যাম্পে। খেলোয়াড়রা নেগেটিভ হলেও তারা করোনায় আক্রান্তদের সংস্পর্শে ছিলেন।

এই প্রথমবার দেশের মাটিতে আইসিসির কোনো পূর্ণ সদস্যের বিপক্ষে সিরিজ আয়োজন করেছিল যুক্তরাষ্ট্র। আইরিশদের হারিয়ে টি-টোয়েন্টির প্রথম ম্যাচে ইতিহাসও গড়ে তারা। দুই ম্যাচের সিরিজটি শেষ হয় ১-১ এ।

 

সূত্রঃ কালাএর কণ্ঠ