শুক্রবার , ২৬ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কড়া নিরাপত্তায় রাজশাহী, দিনভর সেনা, বিজিবি র‌্যাব পুলিশের তল্লাশী

Paris
জুলাই ২৬, ২০২৪ ৮:০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :

কড়া নিরাপত্তার মধ্যে রাজশাহীতে জুম্মার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজের পর কেউ যেন মিছিল বা সমাবেশ করতে না পরে এ জন্য মসজিদগুলোর সামনে জোরদার করা হয় নিরাপত্তা। অবস্থান নেয় বিপুল সংখ্যক সেনা ও বিজিবি সদস্য ছাড়াও র‌্যাব ও পুলিশ।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত উপ-কমিশনার জামিরুল ইসলাম বলেন, রাজশাহীতে দুপুর ১২টা থেকে ৩টা পর্যন্ত কারফিউ শিথিল রয়েছে। তিনঘন্টা কারফিউ শিথিল থাকলেও আইন শৃংখলা বাহিনীর টহল ছিল। এছাড়াও নগরীর মসজিদগুলোতে মোতায়েন করা হয় পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যদের।

বিশেষ করে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্ট অবস্থিত বড় মসজিদে পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ছিল। আর নগরীর রাজারহাতে মসজিদের সামনে অবস্থান নেয় বিজিবি সদস্যরা। ফলে জম্মার নামাজের পর কোন মসজিদ থেকে কেউ মিছিল বা সমাবেশ করতে পারেনি।

এদিকে, রাজশাহী বড় মসজিদে বিপুল সংখ্যক নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জুম্মার নামাজ আদায় করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে কারফিউ শিথিল হওয়ার পর দুপুর ১২টার দিকেই নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয় ও পরে সাহেব বাজার জিরোপয়েন্টে অবস্থান নেন তিনি। নামাজ শেষে আবারও তিনি দলীয় কার্যালয়ে অবস্থান নেন। বিকেল ৩টা পর্যন্ত তিনি সেখানে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় করেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি-জামায়াত ধংসাত্বক কর্মকান্ড প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে থাকবে বলে জানান খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, কিছু বুঝে উঠার আগেই সাধারণ ছাত্রদের ঢাল হিসেবে ব্যবহার করে নাশকতা চালিয়েছে বিএনপি-জামায়াত। এ সুযোগ তাদের আর দেওয়া হবে না। সকল দিধা-বিভেদ ভুলে এক ডাকে বিপুল সংখ্যক নেতাকর্মী রাজপথে নেমে আসছে।

কোটা সংস্কার আন্দোলনকারিদের একাংশ থেকে জুম্মার নামাজের পর গায়েবে জানাজা ও শোক মিছিল বের করার কর্মসূচী ঘোষণা করা হয়। এই কর্মসূচী কেন্দ্র করে মসজিদে মসজিদে মোতায়েন করা হয় আইন শৃংখলা বাহিনীর সদস্যদের। এছাড়াও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে দলের নেতাকর্মীরা অবস্থান নেন সাহেব বাজার জিরোপয়েন্টের বড় মসজিদ এলাকায়।

সর্বশেষ - রাজশাহীর খবর