কঠিন সময়ে সেই ডেভ হটনকেই কোচ নিয়োগ দিলো জিম্বাবুয়ে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

জিম্বাবুয়ের যে সময়টাকে সোনালী সময় হিসেবে চিহ্নিত করা হয়, সেই সময়ের অন্যতম সেরা ব্যাটার ছিলেন ডেভ হটন। নিজেদের বর্তমান বাজে অবস্থা কাটিয়ে উঠতে সেই ডেভ হটনেরই স্মরণাপন্ন হলো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

ডেভ হটনকে এমন এক সময়ে কোচ হিসেবে নিয়োগ দেয়া হলো, যেদিন আফগানিস্তানের কাছে শেষ টি-টোয়েন্টিতেও বাজেভাবে পরাজয় মানতে বাধ্য হলো জিম্বাবুইয়ানরা।

আফগানদের কাছে ৩ ম্যাচের ওয়ানডে এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে স্বাগতিক জিম্বাবুয়ে। শেষ টি-টোয়েন্টি ম্যাচেও আফগানদের করা ১২৫ রানের জবাবে ৯০ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

লালচাঁদ রাজপুতের কাছ থেকে ডেভ হটনের কাঁধে তুলে দেয়া হচ্ছে কোচিংয়ের দায়িত্ব। ভারতীয় লালচাঁদ রাজপুত এখন নতুন করে টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করবেন।

আগামী মাসেই জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্ব। সেই বাছাই পর্বে জিম্বাবুয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন ডেভ হটন।

গত মার্চেই কোচ হিসেবে নিজের মেয়াদ বৃদ্ধি করে নিয়েছিলেন লালচাঁদ রাজপুত। কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড এখন পুরোপুরি কোচিং স্টাফে পরিবর্তন নিয়ে আসলেন।

ডেভ হটন এর আগেও জিম্বাবুয়ের কোচ ছিলেন। ১৯৯৯ বিশ্বকাপেও জিম্বাবুয়ের কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। তার অধীনেই ১৯৯৯ বিশ্বকাপে সুপার সিক্সে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিল জিম্বাবুয়ে। গ্রুপ পর্বে ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছিল ডেভ হটনের দল।

এরপর কাউন্টি ক্রিকেটে ডার্বিশায়ার এবং মিডলসেক্সের কোচ হিসেবেও দায়িত্ব পালন করেন। এছাড়া সর্বশেষ ঘরোয়া ক্রিকেটে মাউন্টেনিয়ার্সের কোচ হিসেবে দায়িত্ব পালন করছিলেন তিনি।

 

সুত্রঃ জাগো নিউজ