রবিবার , ২৬ আগস্ট ২০১৮ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কক্সবাজারে মাছ চুরির অভিযোগে ৭ জেলের মাথা ন্যাড়া!

Paris
আগস্ট ২৬, ২০১৮ ৯:০৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কক্সবাজারের পেকুয়ায় মাছ চুরির অপবাদ দিয়ে সাত জেলের মাথা ন্যাড়া করে শারিরীক নির্যাতন করার অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে।

নির্যাতিত জেলেরা হলেন চট্টগ্রামের পটিয়া উপজেলার দলঘাট ইউনিয়নের জালিয়া পাড়া এলাকার জতিন্দ্র দাসের ছেলে লেদু মিয়া সর্দার, একই এলাকার মনাত সর্দারের ছেলে গোপাল সর্দার, তার ছেলে লিটন সর্দার, দিলিপ সর্দারের ছেলে ঝুমুর সর্দার, বাবুল সর্দারের ছেলে লিটন, মৃত বরদ্দারের ছেলে অরুণ সর্দার ও বোয়ালখালী উপজেলার গৌর নন্দী এলাকার হাসির ছেলে দুলাল।

অভিযুক্ত নুরুল আবছারপ্রকাশ বদু মেম্বাররাজাখালী ইউনিয়নের সাবেক ইউপি সদস্য।

শুক্রবার সন্ধ্যায় পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের বদি উদ্দিন পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, স্থানীয় সাবেক ইউপি সদস্য নুরুল আবছার প্রকাশ বদু মেম্বার ওই এলাকার ধনাঢ্য ব্যক্তি আনোয়ারুল ইসলাম খান প্রকাশ শওকত মিয়ার রাজাখালীস্থ মৎস্য প্রকল্পের পরিচালক। ওই মৎস্য প্রকল্পে থেকে মাছ ধরার জন্য বদু মেম্বার গত শুক্রবার চট্টগ্রামের পটিয়া থেকে ৭ জেলেকে দৈনিক মজুরির ভিত্তিতে নিয়ে যায়। তারা সারাদিন মাছ ধরার পর তাদের মজুরি নিয়ে বদু মেম্বারের সঙ্গে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে ওই ৭ জেলেকে মাছ চুরির অভিযোগ তুলে শারীরিক নির্যাতন করে তাদের প্রত্যেকের মাথা ন্যাড়া করে দেয়া হয়। সেই সঙ্গে জেলেদের কাছ থেকে মাছ চুরি ও ধর্ম নিয়ে কিছু বিরূপ মন্তব্য আদায় করে তাদের ভয় দেখানো হয়।

রাজাখালী ইউপি চেয়ারম্যান ছৈয়দ নুর জানান, এ ঘটনার সময় আমি এলাকায় ছিলাম না, এলাকায় এসে নির্যাতনের সব কথা জেনেছি। ওই সাতজন জেলেকে যেভাবে নির্যাতন করা হয়েছে তা খুবই অমানবিক।

পেকুয়া থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেননি। তবে ঘটনার কথা শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। সেখানে কাউকে পাওয়া যায়নি।

 

সর্বশেষ - জাতীয়