ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন দুই সাঁতারু রাফি ও টুম্পা

সিল্কসিটিনিউজ ডেস্কঃ 

পঞ্চমবারের মতো ফিনা ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন সোনিয়া আক্তার টুম্পা। তার সঙ্গী হবেন প্রথমবার এই প্রতিযোগিতায় সুযোগ পাওয়া সামিউল ইসলাম রাফি।

আগামী ১৮ জুন থেকে ৩ জুলাই হাঙ্গেরির বুদাপেস্টে বসবে ওয়ার্ল্ড সুইমিং চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। দুই সাঁতারুর সঙ্গে কর্মকর্তা হিসেবে যাবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সদস্য সৈয়দ সালেহ আহমেদ।

গত মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশিপে ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে রেকর্ড করে স্বর্ণ জিতেছিলেন সামিউল ইসলাম রাফি। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপেও তিনি এই দুটি ইভেন্টে অংশ নেবেন।

দেশের অভিজ্ঞ নারী সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা খেলবেন ৫০ ও ১০০ মিটার ফ্রি-স্টাইলে। পঞ্চমবারের মতো ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে যাওয়া টুম্পা জাগো নিউজকে বলেছেন, ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আমরা অংশ নিয়ে থাকি নিজের টাইমিংয়ের উন্নতি করার লক্ষ্যে। হাঙ্গেরিতেও সেই টার্গেট থাকবে।’

৫০ মিটারে টুম্পার বেস্ট টাইমিং ২৯.৭৯ সেকেন্ড এবং ১০০ মিটারে ১.৪ সেকেন্ড।

সামিউল ইসলাম রাফি ক্যারিয়ারে প্রথম কোন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে যাবেন। তাও বিশ্ব চ্যাম্পিয়নশিপের মতো আসরে। খুবই আনন্দিত রাফি। রাফি বলেছেন, ‘আমি নিজের টাইমিংয়ের উন্নতি করতে চাই হাঙ্গেরিতে।’

তিনি সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপে ৫০ মিটারে সময় নিয়েছিলেন ২৭.৩৭ সেকেন্ড এবং ১০০ মিটারে সময় নিয়েছিলেন ৫৯.৮৪ সেকেন্ড।

প্রতিযোগিতা চলাকালীন বুদাপেস্টে ফিনার কংগ্রেসও অনুষ্ঠিত হবে। কংগ্রেসে যোগ দেবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ।

 

সূত্রঃ জাগো নিউজ