ওয়ানডে বিশ্বকাপই বড়, ভবিষ্যৎ নিয়ে চিন্তিত নন তামিম

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বাড়তে থাকা জনপ্রিয়তা ও টেস্ট ক্রিকেটের আভিজাত্যের কারণে ইদানীং প্রশ্ন উঠছে ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে। অনেকের মতে, অদূর ভবিষ্যতে মানুষের আগ্রহের জায়গা থেকে হারিয়ে যাবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেট।

বিশেষ করে সম্প্রতি ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর আরও জোরালো হয়েছে এ আলোচনা। অস্ট্রেলিয়ান ব্যাট উসমান খাজা, সাবেক পাকিস্তানি তারকা ওয়াসিম আকরামরা ধীরে ধীরে ওয়ানডে ক্রিকেটের মৃত্যুই দেখছেন।

তবে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের ভাবনা এমন নয়। তার মতে, এখনও ক্রিকেটের বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপ। তাই এই ফরম্যাটের ভবিষ্যৎ নিয়েও কোনো দুর্ভাবনা নেই টাইগার অধিনায়কের।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে নামার আগে তামিম বলেছেন, ‘আমি মনে করি এটা খুবই গুরুত্বপূর্ণ সংস্করণ। আমি তো বলছিই, আইসিসিও নিশ্চয় বলেছে। এই সংস্করণের খেলা সবাই দেখতে পছন্দ করে। আপনি যদি আইসিসির বড় টুর্নামেন্টগুলো দেখেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ কিন্তু বড় টুর্নামেন্ট না। বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপই।’

আজ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ নয়। তবে বিশ্বকাপ সুপার লিগে ১৮ ম্যাচে ১৩ জয়ে পাওয়া ১৩০ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। স্বাভাবিকভাবেই এই ফরম্যাটকে বাড়তি গুরুত্ব দেয় বাংলাদেশ।

 

সুত্রঃ জাগো নিউজ