ওসি পরিচয়ে দাপুটে প্রতারক ফিটু আরএমপি পুলিশের জালে ধরা

নিজস্ব প্রতিবেদক:

কখনো এসআই কখনো ওসি পরিচয় দিয়ে দাপটের সঙ্গে ঘুরে বেড়াতেন তিনি। শত শত মানুষের সঙ্গে সেই পরিচয়ের ফাঁদে ফেলে করেছেন প্রতারণা। অবশেষে আন্তঃজেলা প্রতারক হিসেবে পরিচয় পাওয়া সেই প্রতারক  ফারুক হোসেন ফিটুকে (৪২) পাবনা থেকে গ্রেফতার করেছে রাজশাহী মহানগর পুলিশ।

এনিয়ে আজ বুধবার দুপুর পৌনে একটার দিকে শাহ মখদুম থানার আরএমপি পুলিশ কমিশনারের কার্যালয়ে প্রেস বিফিং অনুষ্ঠিত হয়েছে। এসময় কমিশনার আবু কালাম সিদ্দিক আটককৃত প্রতারক ফিটুর বিভিন্ন প্রতারণা সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

এর আগে আরএমপির সাইবার ক্রাইম ইউনিট ওই প্রতারককে শনাক্ত করে পাবনা জেলার আমিনপুুর থেকে গ্রেফতার করা হয়। ফারুক আমিনপুর চক আবদুল এলাকার নাদের শেখের ছেলে।

জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০ টার দিকে রাজপাড়া থানার ওসি তদন্ত মাসুদ আলমের পরিচয় দিয়ে চরিটি মোবাইল নম্বরে তেরখাদিয়ার ডাবতলা মোড়ের আশে-পাশের এলাকা থেকে তিন ব্যক্তি মোবাইল নম্বর ফোন করে। আটককৃত প্রতারক বিভিন্ন সময় পত্রিকার হারানো বিজ্ঞপ্তি দেখে ভুক্তভোগিকে ফোন দিয়ে খরচ বাবদ টাকা চায়। এই প্রতারক ফারুক হোসেন ফিটু এভাবে অনেক মানুষের সাথে প্রতারণা করেছেন।  সর্বশেষ রাজশাহীর একজন পুলিশ কর্মকর্তার সাথে প্রতারণ করতে গিয়ে ধরা পড়ে যায়।

এসময় উপস্থিত ছিলেন, নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুসসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।