ওজন কমানোর মিশনে সাকিব

অনেকদিন ধরেই স্বরূপে দেখা যাচ্ছে না সাকিব আল হাসানকে। বল হাতে ম্যাজিক দেখালেও ব্যাট হাতে নিষ্প্রভ হয়ে আছেন। সদ্য সমাপ্ত নিউজিল্যন্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন ‘ব্যক্তিগত কারণে’। সেই ছুটি কাটিয়ে তিনি দেশে ফিরেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) পাখির চোখ করে তিনি ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে ইনডিপেনডেন্স কাপে খেলছেন। পাশাপাশি করছেন ফিটনেসের কাজ।

সিলেটে চলছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট। দেশে ফিরে সিলেটে যাওয়ার সময় সঙ্গে করে ব্যক্তিগত ফিটনেস ট্রেনার নিয়ে গেছেন সাকিব। অনুশীলনের অভাব এবং খেলার মাঝে না থাকায় তার ওজন বেড়ে গেছে। জানা গেছে, সিলেটে দলের সঙ্গে টিম হোটেলে তিনি থাকছেন না। বিশ্বসেরা অল-রাউন্ডার অন্য একটি রিসোর্টে নিজের মতো করে থাকছেন। তাকে নিয়মিতই জিমনেশিয়ামে ফিটনেস নিয়ে বাড়তি কাজ করতে দেখা যাচ্ছে।

টুর্নামেন্টে এখন পর্যন্ত দুটি ম্যাচ খেলেছেন সাকিব। এক ম্যাচ বাকি থাকতেই ইনডিপেনডেন্স কাপের ফাইনালের দিকে অনেকটা এগিয়ে গেছে সাকিবের দল মধ্যাঞ্চল। ২১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলের ৮ম আসরে সাকিব খেলবেন ফরচুন বরিশালের হয়ে। একই দলে খেলবেন টি-টোয়েন্টির ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইল এবং আরেক ক্যারিবীয় তারকা ডোয়াইন ব্র্যাভো। ফরচুন বরিশালের একটা অনুষ্ঠানে যোগ দিতেই সাকিব লিগ ছেড়ে আপাতত ঢাকায় অবস্থান করছেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ