শনিবার , ৩১ আগস্ট ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এস আলমের গাড়ি সরানোর অভিযোগে বিএনপির তিন নেতাকে শোকজ

Paris
আগস্ট ৩১, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চট্টগ্রামে এস আলম গ্রুপের ১৪টি বিলাসবহুল গাড়ি এক স্থান থেকে অন্য স্থানে সরিয়ে নেওয়ার অভিযোগে বিএনপির শীর্ষ দুই নেতাসহ তিনজনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। শনিবার (৩১ আগস্ট) ব্যাপক আলোচনা সমালোচনার মধ্যে দলের কেন্দ্রীয় কমিটি চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির এসব নেতাদের কারণ দর্শানোর নোটিশ দেয়।

নোটিশপ্রাপ্তরা হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম ও দক্ষিণ জেলার আওতাধীন কর্ণফুলী থানা বিএনপির আহ্বায়ক এস এম মামুন মিয়া। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হয়ে তাদের শোকজের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর হেলাল এ তথ্য নিশ্চিত করে বলেন, চট্টগ্রামের তিন নেতাকে কেন্দ্র থেকে শোকজ করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে কেন্দ্রে উপস্থিত হয়ে তাদের জবাব দিতে বলা হয়েছে।

গণমাধ্যম সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে এস আলম গ্রুপের ওয়্যারহাউস থেকে বিএমডাব্লিউ, মার্সিডিজ ও অডি, পোরশে, রেঞ্জরোভারসহ ১৪ বিলাসবহুল গাড়ি সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় বিএনপির ওই তিন নেতা জড়িত থাকার অভিযোগ উঠেছে।

এদিকে বিষয়টি নিয়ে শনিবার দুপুরে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে নগরের দোস্ত বিল্ডিংয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, বৃহস্পতিবার রাতে কর্ণফুলী শাহ আমানত সেতু সংলগ্ন মইজ্জার টেক এলাকায় এস আলম গ্রুপের ওয়্যার হাউসে গিয়ে এনামুল হক এনামের তত্ত্বাবধানে এস আলম গ্রুপের বেশ কিছু গাড়ি নিরাপদ স্থানে পৌঁছাতে সহযোগিতা করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং সাজানো সংবাদ।

তিনি বলেন, ‘গত ২৯ আগস্ট নগরের কালুরঘাট বিসিক শিল্প এলাকায় মীর গ্রুপের প্রতিষ্ঠানে মোবাইল ফোনে কে বা কারা চাঁদা দাবি করেন।

বিএনপির নাম দিয়ে চাঁদা দাবি করার কথা শুনে এনাম ও আমি (আবু সুফিয়ান) কয়েকজন বিএনপি নেতাকর্মীকে সঙ্গে নিয়ে প্রতিষ্ঠানটিতে যাই। বিএনপির দায়িত্বশীল নেতা হিসেবে চাঁদাবাজদের চিহ্নিত করতেই আমরা সেখানে গিয়েছিলাম। অথচ বিভিন্ন গণমাধ্যমে প্রচার করা হয়েছে আমরা মইজ্জার টেক এলাকায় এস আলম গ্রুপের ওয়্যার হাউসে গিয়েছিলাম। যা সম্পূর্ণ মিথ্যা প্রপাগান্ডা ছাড়া কিছু নয়।’

বিএনপি নেতা আবু সুফিয়ান আরো বলেন, ‘কয়েকটি গণমাধ্যম হয়তো কারো প্ররোচনায় ষড়যন্ত্রমূলকভাবে এমন মিথ্যা সংবাদ প্রচার করছে, আমাদের রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতে।

যা অত্যন্ত দুরভিসন্ধিমূলক ও ষড়যন্ত্রমূলক। এমন মিথ্যা ও বানোয়াট সংবাদের বিরুদ্ধে আমরা তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।’সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য কামরুল ইসলাম হোসাইনী, এস এম মামুন মিয়া, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, অ্যাডভোকেট ফৌজুল আমিন প্রমুখ।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়