শনিবার , ২৯ জুন ২০২৪ | ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় এমপি শাহরিয়ারের বিরুদ্ধে বিক্ষোভ মিছিলে এমপি কালামের অনুসারীদের হামলা

Paris
জুন ২৯, ২০২৪ ১০:৪১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
এএইচএম খায়রুজ্জামান লিটন, এমপি আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে এমপি শাহরিয়ার আলমের ষড়যন্ত্র, অপপ্রচার এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকারকে লাঞ্ছিতের প্রতিবাদে বাগমারা উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে হামলার ঘটনা ঘটেছে।

আজ শনিবার ভবানীগঞ্জ নিউ মার্কেটের প্রধান ফটকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বের করলে বাগমারা আসনের এমপি আবুল কালাম আজাদের অনুসারীরা সমাবেশে হামলা চালিয়ে পণ্ড করে দেয়।

এসময় এমপি কালামের অনুসারীরা প্রতিবাদ সমাবেশের ব্যানার টেনে হিড়ছে ছিড়ে ফেলে ও কেড়ে নেয়। পরে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করে।

ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজিব ওয়াজেদ জয়, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ এবং জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকারের ছবি ছিল।

নেতাকর্মীরা জানান, শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে এমপি আবুল কালাম আজাদের অনুসারী প্রায় ২৫-৩০ জন নেতাকর্মী পরিকল্পিত এ হামলা চালায়। এ সময় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল মালেক মন্ডল সহ বেশ কয়েকজন নেতাকর্মীকে লাঞ্ছিত করে। সেই সাথে কিলঘুষি মারে আহত করে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আব্দুল মালেক মন্ডল বলেন, আমরা শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করছিলাম এ সময় এমপি আবুল কালাম আজাদের ক্যাডার বাহিনীর সদস্যরা আমাদের উপর হামলা করে।

এ সময় তারা আমাকে শারীরিক ভাবে লাঞ্ছিতের পাশাপাশি পাঞ্জাবী ছিঁড়ে ফেলেছে। সেই সাথে প্রতিবাদ সমাবেশে অংশ নেয়া বেশ কয়েকজন নেতাকর্মীকে মারপিট করেছে। যার ভিডিও ফুটেজ আছে। আমরা এ সন্ত্রাসী এমপি আবুল কালাম আজাদের ক্যাডারদের আইনের আওতায় আনার দাবী জানাচ্ছি। তারা পুলিশের বাধা ভেঙ্গে আমাদের উপর হামলা চালায়। একবার নয় দফায় দফায় তারা হামলা চালিয়েছে।

বাগমারা থানার অফিসার ইনচার্জ অরবিন্দ সরকার জানান, ঘটনার সময় সেখানে পুলিশ তোমায়েন করা হয়। এমপির অনুসারীরা বিক্ষোভ সমাবেশে বাধা দিলেও কোন লাভ হয়নি।

পরে পুলিশ পাহারায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আব্দুল মালেক মন্ডল, দপ্তর সম্পাদক নূরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ আক্তার বেবী, শুভডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহার আলী, জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেজানুর রহমান সেজান, উপজেলা যুব লীগের নেতা সাইদুর রহমান, সাজ্জাদ হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আলী, ইউপি সদস্য সুকমল, জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি নাইম ইসলাম সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর