এমপি বদির বিরুদ্ধে দুদকের মামলার রায় আজ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ক্ষমতাসীন দলের সংসদ সদস‌্য আব্দুর রহমান বদির বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলার রায় আজ। গত ১৯ অক্টোবর ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার যুক্তিতর্ক শেষে ২ নভেম্বর রায়ের জন্য দিন ধার্য করেন।
রাষ্ট্রপক্ষে ১৫জন সাক্ষীর মধ্যে ১৩ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত। কক্সবাজার-৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য বদি যুক্তিতর্কের দিন আদালতে উপস্থিত ছিলেন। তিনি মামলার শুরু থেকেই অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অস্বীকার করে আসছেন।
এর আগে ২০১৪ সালের ১২ অক্টোবর ঢাকার সিএমএম আদালতে আত্মসমর্পণ করার পর বদিকে কিছুদিন কারাগারে কাটাতে হয়েছিল। পরে তিনি হাইকোর্ট থেকে জামিন নিয়ে ছাড়া পান।
গত বছরের ৭ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ ঢাকার সিএমএম আদালতে আওয়ামী লীগ এমপি বদির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে বদির ৬ কোটি ৩৩ লাখ ৯৪২ টাকার অবৈধ সম্পদের তথ্য তুলে ধরা হয়।
এজাহারে অভিযোগে উল্লেখ করা হয়, আবদুর রহমান বদি জ্ঞাত আয়বহির্ভূত ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা মূল্যমানের সম্পদের তথ্য গোপন করে বিবরণীতে মিথ্যা তথ্য দেন। দুদকের অনুসন্ধানে দেখা যায়, অবৈধভাবে অর্জিত সম্পদের বৈধতা দেখানোর জন্য কম মূল্যে সম্পদ ক্রয় দেখিয়ে ১ কোটি ৯৮ লাখ ৩ হাজার ৩৭৫ টাকা বেশি মূল্যে বিক্রি দেখানো হয়েছে।

সূত্র: বাংলা ট্রিবিউন