এমপিপুত্র রনির বিরুদ্ধে সাক্ষ্য দিলেন জনকণ্ঠের সাংবাদিক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর নিউ ইস্কাটনে জোড়া খুনের মামলায় ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন দৈনিক জনকণ্ঠের জ্যেষ্ঠ সহসম্পাদক আবদুল্লাহ আল-আমিন।

 

আজ বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুন্নাহারের আদালতে সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। সাংবাদিক সাক্ষ্য দেওয়ার জন্য সকালে আদালতে হাজির হন।

 

সাক্ষ্য শেষে সাংবাদিক আবদুল্লাহ আল-আমিন বলেন, ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে ইয়াকুব আলীর সিএনজিচালিত অটোরিকশায় করে যাচ্ছিলাম। নিউ ইস্কাটনে পৌঁছালে যানজটে আটকা পড়ি। হঠাৎ সিএনজিচালক ইয়াকুব আলীর শরীরে গুলি লাগে। এরপর সিএনজি থেকে নেমে রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে নিয়ে যাই।

 

সাক্ষ্য শেষে আসামিপক্ষের আইনজীবীরা সাংবাদিককে জেরা করেন। জেরা শেষে বিচারক আগামী ২৮ মার্চ পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

 

এদিন রনিকে সাক্ষ্যগ্রহণের সময় কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

 

এ মামলার নথি থেকে জানা যায়, ২০১৫ সালের ১৩ এপ্রিল মধ্য রাতে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হলে তাতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁরা মারা যান।

 

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ২০১৫ সালের ১৫ এপ্রিল দণ্ডবিধির ৩০২/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।

 

এই ঘটনায় জড়িত সন্দেহে ২০১৫ সালের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে বখতিয়ার আলম রনিকে আটক করে ডিবি পুলিশ। পরে আদালতে রনির বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২ ধারায় অভিযোগপত্র দাখিল করে পুলিশ। রনি আদালতে একাধিকবার জামিন চাইলে তা নাকচ করেন বিচারক। এখন তিনি কারাগারে আটক।

সূত্র: এনটিভি