এবার রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিপাহী করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী (সিপাহী) করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষা ল্যাবে তার নমুনায় করোনা ধরা পড়ে।

আক্রান্ত কারারক্ষীর নাম সৈয়দ মাসুদ আলী (৩৮)। তিনি মেডিকেল ইনচার্জের দায়িত্বে আছেন। তবে বর্তমানে তিনি নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন। সম্প্রতি তার ডায়াবেটিস ধরা পড়ে।

মাসুদ আলী জানান, তিনি রাজশাহী কেন্দ্রীয় কারাগারে কোন কয়েদী অসুস্থ হলে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া বা নিয়ে আসার দায়িত্বে থাকতেন। বেশ কিছুদিন থেকে তিনি শরীরে বেথা অনুভব করছিলেন। বিষয়টি জানার পর কারাগারের চিকিৎসক তাকে করোনা পরীক্ষার পরামর্শ দিলে তিনি নমুনা পরীক্ষা করান।

এদিকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে ধারণ ক্ষমতার অতিরিক্ত কয়েদী রয়েছে। কারাগারটির ধারণ ক্ষমতা ১হাজার ৪৫০ জন। সেখানে কারাগারে কয়েদী রয়েছে ৩হাজারের বেশি। সম্প্রতি করোনা পরিস্থিতির মধ্যে সরকার নির্ধারিত শর্ত মোতাবেক কয়েদীদের সাধারণ ক্ষমা ঘোষণা করলে এই কারাগারের বেশকিছু কয়েদীকে শর্তঅনুসারে মুক্তি দেয়া হয়।

এদিকে কারাগারের একজন সিপাহী করোনা আক্রান্ত হওয়ায় কারাগারের কয়েদীসহ আন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের মাঝে সংক্রমণের ঝুঁকি বেড়ে গেল বলে মনেকরছেন সংশ্লিষ্টদের অনেকেই। এই অবস্থায় তারা কয়েদী ও কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষার ওপর জোড় দিবেন বলেও জানা গেছে।

স/রা