এবার বীরকন্যা প্রীতিলতা হচ্ছেন পরীমনি

ছবির ঘোষণার পর কেটে গেছে চার বছর। যখন ছবিটি স্মৃতি থেকে মুছে যেতে বসেছে তখনই জানা গেল নতুন খবর। তরুণ নির্মাতা রাশিদ পলাশ পরিচালিত ‘প্রীতিলতা’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা ও প্রযোজক পরীমনি।

অভিনয়ের পাশাপাশি এই ছবির প্রযোজনার সঙ্গেও যুক্ত থাকবেন তিনি, এমনটাও জানা গেছে ছবিটির সঙ্গে সংশ্লিষ্টদের সূত্রে। এখন পর্যন্ত পরিচালক, প্রযোজক বা নায়িকার পক্ষ থেকে কেউ আনুষ্ঠানিকভাবে মুখ না খুললেও শিগগিরই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসতে যাচ্ছে।

২০১৬ সালে ঘোষণা আসে প্রথমবারের মতো বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের জীবনী নিয়ে নির্মিত সিনেমার। সে বছরের সেপ্টেম্বর মাসের শেষদিকে রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের জানানো হয় ছবিটির সাথে যুক্ত থাকবেন সেলিনা হোসেন, বিবি রাসেল, মাতিয়া বানুর মতো বিশিষ্ট ব্যক্তিরা। বলা হয়, চলচ্চিত্রটির পান্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করবেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনিংয়ে থাকবেন বিবি রাসেল।

ছবিটির সঙ্গে যুক্ত হয়েছে প্রীতিলতা ট্রাস্টও। সেদিন প্রীতিলতার স্মরনে ও চলচ্চিত্রের নির্মান কাজের অংশ হিসেবে বাংলার প্রীতিলতা.কম নামে একটি ওয়েব সাইটের উদ্বোধন করা হয়।

এরপর বেশ লম্বা বিরতি গেল। মাঝখানে শোনা যায় প্রযোজক সংকটে ছিলো ‘প্রীতিলতা’। সেই সংকট কাটিয়ে শিগগিরই ছবিটি এবার শুটিংয়ে যাচ্ছে। তার আগে ঘোষণা আসবে ছবিটির শিল্পী ও কলাকুশলীদের। জানানো হবে শুটিং শুরুর তারিখ।

 

সূত্রঃ জাগো নিউজ