এবার নিজের বেতন ও জমানো টাকা দিলেন ডিসি ফুড সেফাউর

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জঃ

মহামারী করোনাভাইরাসের কারণে খেটে খাওয়া, কর্মহীন ও নিম্বআয়ের মানুষ অসহায় হয়ে পড়েছেন। কাজ হারানো ও দিনমজুর এমন ৩ হাজার পরিবারের মাঝে গত এক মাস ধরে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন মাদারীপুর-গোপালগঞ্জ জেলার ডিসি ফুড সেফাউর রহমান।

করোনার তাণ্ডবে দিশেহারা, নিরুপায় ও আতঙ্কিত হয়ে পড়া নিজ জেলা চাঁপাইনবাবগঞ্জের মানুষকে সচেতন করার পাশাপাশি টানা এক মাস ধরে সপরিবারে বাড়ি বাড়ি গিয়ে প্রায় ৩ হাজার কর্মহীন ও দিনমজুর পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করছেন ডিসি ফুড সেফাউর রহমান। বিশেষ এই খাদ্য সহায়তা পৌঁছে দেয়ার জন্য নিজের বেতন-ভাতা ও স্বল্প-পরিসরে আপদকালীন জমানো সব অর্থ খরচ করছেন ২৫তম বিসিএসে খাদ্য কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া সেফাউর রহমান।

মাদারীপুর-গোপালগঞ্জ জেলার ডিসি ফুড সেফাউর রহমানের আপদকালীন বিশেষ ত্রাণ সহায়তার মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ ও আটাসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী। একইসঙ্গে সচেতনতামূলক লিফলেট, মাস্ক, স্যানিটাইজার, সাবান ও গ্লোভসও বিতরণ করেন তিনি। যতদিন এই দুর্যোগ না কাটবে ততদিন নিজের সাধ্যমত অনুরূপ সহায়তা অব্যাহত রাখবেন বলেও জানান ডিসি ফুড সেফাউর রহমান।

গত একমাসে চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলার প্রায় প্রতিটি ইউনিয়নে সরকারি বরাদ্দের তালিকায় না থাকা এসব পরিবারকে তার সহধর্মিনী ও নিজ পরিবারের অন্যান্য সদস্যদের প্রত্যক্ষ তত্ত্বাবধানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন স্বাস্থ্যবিধি ও সরকারি অন্যান্য নির্দেশনা অনুসরণ করে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছেন।

মানবিক সরকারি কর্মকর্তা হিসেবে পরিচিত ডিসি ফুড সেফাউর রহমান নিজের সর্বস্ব উজার করে জনগণের পাশে দাঁড়ানো প্রসঙ্গে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্দেশনা ও প্রজাতন্ত্রের একজন সেবক হিসেবে মানবিক কারণে আমি আমার সামর্থের সবটুকু দুর্দশাগ্রস্ত মানুষের জন্য নিঃস্বার্থভাবে উজার করে দিতে কার্পণ্য অতীতেও করিনি বর্তমানেও করছি না। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ্‌।

স/অ

আরো পড়ুন …

চাঁপাইনবাবগঞ্জে ৭১ জনের মধ্যে ২৬ জনের নমুনা রিপোর্ট নেগেটিভ