শনিবার , ৬ অক্টোবর ২০১৮ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এবার ঢোল-তবলা নিয়ে গানের মাধ্যমে মহাসড়ক অবরোধ

Paris
অক্টোবর ৬, ২০১৮ ৫:২৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, রাবি:

সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেনিতে ৫ শতাংশ ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা বহালের দাবি ফের বিক্ষোভ করেছে অাদিবাসী কোটা রক্ষা কমিটি।

আজ শনিবার বিকেল ৪টায় ঢোল-তবলা নিয়ে গানের মাধ্যমে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে তারা।

তারা টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন এবং ‘৫% কোটা বহাল রাখো, রাখতে হবে’, ‘মন্ত্রিপরিষদ সচিবের সিদ্ধান্ত, মানিনা, মানব না’ ‘পাহাড় কি সমতলে, লড়াই হবে সমানতালে’সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। তাদের কর্মসূচির ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেশ কয়েকজন মটরসাইকেল আরোহী ও অটো রিকশা সড়কের পাশ দিয়ে যেতে নিলে তাতে বাঁধা দেয় আন্দোলনকারীরা। এ সময় এক আন্দোলনকারীকে লাঠি হাতে দেখা যায়।

এসময় পথচারিরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আন্দোলনের নামে সাধারণ মানুষের ভোগান্তি করা শুধু।

পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের অনুরোধে বিকেল সাড়ে ৫টার দিকে কর্মসূচি স্থগিত করা হয়।

এর আগে, আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রধান ফটকের সামনে এসে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করে অাদিবাসী কোটা রক্ষা কমিটি।  সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত তারা রাস্তা অবরোধ করে চলে যায়। তারা ঘোষণা দিয়ে যায় যে, তাদের দাবি মেনে না নিলে তারা এই আন্দোলন চালিয়ে যাবে।

আদিবাসী কোটা রক্ষা কমিটির আহ্বায়ক রুহুল আমিন বলেন, ‘প্রধানমন্ত্রী যে কোটা বাতিলের ঘোষণা দিয়েছেন তা আমাদের সামগ্রিকভাবে পিছিয়ে দেবে। আমরা এধরনের বৈষম্য চাই না। আমরা আমাদের অধিকার ফিরে পেতে চাই ।’ এ সময় তিনি আদিবাসীদের জন্য ৫ শতাংশ কোটা রাখার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

স/অ

 

 

 

 

সর্বশেষ - রাজশাহীর খবর