মঙ্গলবার , ৯ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগমারায় এক বছর কাজের পর নিখোঁজ চারঘাটের লালন

Paris
আগস্ট ৯, ২০১৬ ৩:০০ অপরাহ্ণ

চারঘাট প্রতিনিধি:
রাজশাহীর চারঘাট উপজেলার থানাপাড়া গ্রাম থেকে লালন উদ্দিন (১৮) নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। বাগমারায় এক বছর ধরে কাজ করার পরে বাড়ী ফিরে নিখোজ চারঘাটের যুবক লালন। গত জুলাই মাসের ১ তারিখ লালন তার নিজ বাড়ী থেকে বের হয়ে আর বাড়ী ফেরেনি।

পিতৃহারা এক মাত্র সন্তানকে খুজে না পেয়ে পরের দিন ২ জুলাই নিখোঁজ লালনের সন্ধান চেয়ে চারঘাট মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেছেন লালনের বিধবা মা হাওয়া বেগম। এক মাত্র সন্তানকে হারিয়ে বিধবা মা হাওয়া বেগম এখন পাগল প্রায়।
লালনের মা হাওয়া বেগম সিল্কসিটি নিউজকে জানান, কাকরামারী এলাকার জনৈক হাসিবুল ইসলাম নামের এক হেড মিস্ত্রির অধিনে গত এক বছর ধরে রাজশাহীর বাগমারা এলাকায় রাজমিস্ত্রির কাজ করতো লালন। মাঝে মধ্যে বাড়ীতেও আসতো লালন। কিন্তু হঠাত করেই গত জুন মাসের শেষ সপ্তাহে লালন বাগমারা এলাকা থেকে বাড়ী আসেন। পরে আর বাগমারায় কাজে যায়নি। তবে সে থানাপাড়া নিজ গ্রামের প্রতিবেশী মোহন ও আওয়াজের সাথে কাটাখালী এলাকায় কাজ করতো। এরই মাঝে হঠাত ১ জুলাই ভোর ৫ টার দিকে লালনের মা হাওয়া বেগম দেখেন তার সন্তান লালন ঘুম থেকে উঠে চৌকির উপর বসে আছে। মা হাওয়া বেগম ছেলেকে এতো ভোরে উঠে বসে থাকতে দেখে জানতে চাই। কি ব্যাপারে উঠে বসে আছ কেন ? বলে কাজ আছে। এখন তো কাজের সময়ই হয়নি। তখন লালন তার মাকে জানায় আমার কাজ আছে তুমি ২’শ টাকা রাখো। এই বলেই লালন তার নিজ বাড়ী থেকে বের হয়ে আর বাড়ী ফেরেনি। পরে দিন পেরিয়ে সন্ধ্যা গড়িয়ে আসলে ছেলে লালন বাড়ীতে ফিরে না আসায় উদ্বিগ্ন মা হাওয়া প্রতিবেশী মোহন ও আওয়াজের বাড়ী গিয়ে জানতে চাই তার ছেলে লালন তাদের সাথে কাজে গিয়েছিল কি না। এমন সময় মোহন ও আওয়াজ লালনের মাকে জানায় লালন তাদের সাথে কাজে যায়নি।

পরে লালনের মা আত্মীয় স্বজনসহ বিভিন্ন স্থানে খোজ করেও লালনের সন্ধান জানতে পারেনি। পরের দিন ২ জুলাই লালনের মা হাওয়া বেগম বাদী হয়ে লালনের নিখোজের বিষয়টি জানিয়ে চারঘাট মডেল থানায় একটি সাধারন ডায়েরী করেন। কিন্তু ডায়েরী করার প্রায় ১ মাস পেরিয়ে গেলেও লালনের কোন সন্ধান জানতে পারেনি তার পরিবার। ফলে সন্তানকে না পেয়ে মা হাওয়া বেগম এখন পাগল প্রায়।
এ দিকে বাগমারায় এক বছর ধরে কাজ করে হঠাৎ করেই লালনের উধাও হওয়ার খবরে চরম ভাবে বিচলিত হয়ে পড়েছেন লালনের পরিবার।

 

তবে নাম প্রকাশ না করার শর্তে ওই এলাকার একাধিক ব্যাক্তির ধারনা বাগমারা একটি জেএমবি সম্পৃক্ত এলাকা হওয়ায় হয়ত লালন ওই গ্রৃুপে জড়িয়ে পড়তে পারে। তাই দ্রুত সময়ের মধ্যে লালনের সন্ধান জানতে না পারলে পরিবারটি চরম দুর্বিসহ হয়ে উঠতে পারে।
এ ব্যাপারে চারঘাট মডেল থানার অফিসার ইনচার্জ নিবারন চন্দ্র বর্মন সিল্কসিটি নিউজকে জানান, লালনের মায়ের জিডির প্রেক্ষিতে দেশের প্রতিটি থানায় বেতার বার্তা প্রেরন ছাড়াও তার সন্ধান জানতে বিভিন্ন ধরনের চেষ্টা চলছে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর