রবিবার , ১৯ ডিসেম্বর ২০২১ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এক বছর আগে অপহৃত রোহিঙ্গা মাঝির লাশ উদ্ধার

Paris
ডিসেম্বর ১৯, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ

৮০ হাজার টাকা মুক্তিপণ আদায়ের জন্য এক বছর আগে অপহরণ করা হয় একজন রোহিঙ্গা মাঝিকে। তাঁর লাশ গতকাল শনিবার কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা আশ্রয়শিবিরের আরেক মাঝির ঘরের মেঝে খুঁড়ে উদ্ধার করা হয়েছে। দাবি করা ৮০ হাজার টাকার মধ্যে ৩০ হাজার টাকা দিয়েও তাঁর মুক্তি মেলেনি। এ ঘটনায় তিনজনকে আটক করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা।

কক্সবাজারের উখিয়ার হাকিমপাড়া রোহিঙ্গা আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সূত্রে জানা গেছে, গতকাল শনিবার শিবিরে এক সাঁড়াশি অভিযান চালানো হয়। উক্ত অভিযানে আটক করা হয় তিনজন দুর্ধর্ষ রোহিঙ্গা সন্ত্রাসীকে।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক পুলিশ সুপার সিহাব কায়সার খান জানান, আটক সন্ত্রাসীরা হলেন উখিয়ার হাকিমপাড়া শিবির-১৪, ব্লক-ই/৩-এর মোহাম্মদ সালামের ছেলে মোহাম্মদ ইসলাম (২২), একই এলাকার  কাশেমের ছেলে আবদুল মোন্নাফ (২৬) এবং মো. সালামের ছেলে মো. ইলিয়াস (২৮)। পুলিশের কাছে তথ্য রয়েছে, উখিয়ার হাকিমপাড়া রোহিঙ্গা আশ্রয়শিবিরের এই তিনজন রোহিঙ্গা সন্ত্রাসী দীর্ঘদিন ধরে হত্যা, অপহরণ, গুমসহ নানা অপরাধজনক ঘটনার সাথে জড়িত রয়েছেন।

আটক সন্ত্রাসীদের জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তাঁরা স্বীকার করেন, এ বছরের জানুয়ারি মাসে ২১ নম্বর চাকমারকুল শিবিরের সি/৪ ব্লকের মৃত মোছা আলীর ছেলে (সাবেক এম ব্লক) এর সাব-মাঝি সৈয়দ আমীনকে (৪০)  অপহরণ করে ১৪ নম্বর হাকিমপাড়া আশ্রয়শিবিরে নিয়ে যান তাঁরা। অপহরণের পর ভিকটিমের পরিবারের কাছ থেকে মুক্তিপণ হিসেবে ৮০ হাজার টাকা দাবি করেন তাঁরা।

পুলিশ সুপার জানান, অপহৃত রোহিঙ্গা মাঝি সৈয়দ আমীনের স্ত্রী ধারদেনা করে ৩০ হাজার টাকা অপহরণকারীদের হাতে তুলে দেন। কিন্তু আরো ৫০ হাজার টাকা না দেওয়ায় ২০-২৫ জন রোহিঙ্গা সন্ত্রাসী মিলে তাঁকে পিটিয়ে হত্যা করে। পরে হাকিমপাড়া আশ্রয়শিবিরের প্রাক্তন মাঝি ইয়াকুবের পরিত্যক্ত ঘরের মেঝেতে তাঁর লাশ পুঁতে রাখে।

পুলিশ সুপার (এসপি) সিহাব কায়সার আরো জানান, শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত হাকিমপাড়ার ক্যাম্প ইনচার্জ (সিআইসি)সহ থানা পুলিশের উপস্থিতিতে ইয়াকুব মাঝির ঘর থেকে লাশ উত্তোলন করা হয়। অপহৃত মৃত সৈয়দ আমীনের লাশ তাঁর স্ত্রী হাসনা বশর লাশের পরনে থাকা কাপড়, বেল্ট ও মাথার চুল দেখে ‘তাঁর স্বামীর লাশ বলে’ শনাক্ত করেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ

সর্বশেষ - জাতীয়

আপনার জন্য নির্বাচিত

চরম অর্থনৈতিক মন্দা এড়াতে ব্রাসেলসে ইইউ নেতারা

বাঘায় স্কুল ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় ৫ জনকে কুপিয়ে জখম

বাদশা নির্বাচিত না হলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে : মেয়র লিটন

আপনার জন্য মৃত্যুকে বরণ করে নেবো: প্যারেডে সেনাদলের হুঙ্কার

অপু বিশ্বাসের মা শেফালি বিশ্বাস মারা গেছেন

প্রতিরক্ষা খাতে অতিরিক্ত ৫৪০০ কোটি ডলার বরাদ্দের সিদ্ধান্ত ট্রাম্পের

সতর্কবার্তা ইউক্রেনের প্রধানমন্ত্রীর ‘ইউক্রেন হারলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে’

৩৯২ দিন, ১০৫৮ মিনিট পর সুয়ারেজ!

ইন্টারনেট সেবা নিরবচ্ছিন্ন রাখতে ব্যাকআপ দিচ্ছে সামিট কমিউনিকেশনস

বাংলাদেশের গণমাধ্যমে ‘সেলফ সেন্সরশিপের’ অভিযোগ