বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একটু খেয়াল রাখবেন যাতে সন্ত্রাসী সংগঠনের প্রচারে ভূমিকা না রাখেন: মাহফুজ আলম

Paris
অক্টোবর ২৪, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আওয়ামী লীগের ছাত্রসংগঠন ছাত্রলীগকে সন্ত্রাসবিরোধী আইনে নিষিদ্ধ ঘোষণা করেছে অন্তর্বর্তীকালীন সরকার। প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম বলেছেন, ছাত্রলীগ এখন আইনগত একটি নিষিদ্ধ সংগঠন। ছাত্রলীগের প্রচার-প্রসারে আইনগত ব্যরিয়ার আছে। আপনারা যারা সংবাদ মাধ্যমে আছেন তারা এই দিকটা একটু খেয়াল রাখবেন যাতে সন্ত্রাসী সংগঠনের প্রচারে আপনারা ভূমিকা না রাখেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে এক বিফ্রিংয়ে এসব কথা বলেন তিনি।

মাহফুজ আলম বলেন, কয়েকটি সংবাদপত্রে হামলার বিষয়টি একটা তথ্য আছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আমরা শুনেছি। আমাদের দিক থেকে স্পষ্ট ভাষায় আমরা বলে দিতে চাই, সংবাদপত্রের ওপরে কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না। কোনও দিক থেকে যদি আঘাত আসে তবে আমরা আইনগত ব্যবস্থা নেবো।

এ সময় উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান, প্রেস সচিব শফিকুল আলম প্রমুখ।

গত ১৬ বছরে অন্যান্য দলগুলোকেও রাজনীতি করার ক্ষেত্রে বাধা দেওয়া হয়েছে যেন রাজনীতি করতে না পারে, বিভিন্নভাবে সেই দলগুলো নানা ধরনের অপকর্মের সঙ্গে জড়িত ছিল। কাউকে নিষিদ্ধ করে কোনও কিছু বন্ধ করা সম্ভব কিনাু এরকম এক প্রশ্নের জবাবে সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, নিষিদ্ধ করার মূল উদ্দেশ্যটা হচ্ছে তার সন্ত্রাসী কর্মকাণ্ডে লাগাম টানা। এটাই হচ্ছে মূল উদ্দেশ্য ।আগের অবস্থায় চলে যাওয়ার আমাদের আর কোনও সুযোগ নেই। আগের অবস্থাতে তারাই থাকতে চেয়েছে। এমনকি ৫ আগস্টের পটপরিবর্তনের পরও আচরণগত পরিবর্তন আনেনি। নিখোঁজ বলেন, পলাতক বলেন বা প্রকাশ্য বলেন, বিভিন্ন জায়গা থেকে তারা সন্ত্রাসী কমর্কাণ্ডে লিপ্ত আছেু সংস্থাগুলোর এরকম সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আমাদের ব্যবস্থা নিতে হয়েছে।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - রাজনীতি