মঙ্গলবার , ৩০ জুলাই ২০২৪ | ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

একটি সন্তানও যাতে বিপথগামী না হয় সেজন্য নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে: এমপি আসাদ

Paris
জুলাই ৩০, ২০২৪ ৮:৩৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ বলেছেন, প্রতিটি শিশু কিশোর যাতে প্রকৃত মানুষের মত মানুষ হয় এজন্য আমাদের সবাইকে নিজ নিজ জায়গা থেকে দায়িত্ব পালন করতে হবে। একটি সন্তানও যাতে আর বিপথগামী না হয় সেজন্য নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যেতে হবে।

মঙ্গলবার দুপুরে রাজশাহীর মোহনপুরের বিভিন্ন মসজিদের ইমাম মুয়াজ্জিন ও দায়িত্বশীল ব্যক্তিদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। সমাজে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে এবং কিশোর যুবকদের সঠিক পথ দেখাতে মসজিদের ইমামদের প্রতি আহবান জানান সংসদ সদস্য আসাদ।

মঙ্গলবার দুপুরে মোহনপুর সাম্প্রদায়িক সম্প্রীতি ও সমাজে শান্তি শৃঙখলা প্রতিষ্ঠা এবং সন্ত্রাস, সহিংসতা, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, নারী নির্যাতন যৌতুক, সড়ক দুর্ঘটনা, ইভটিজিং, গুজব ছড়ানো, মোবাইলের অপব্যবহার বিষয়ক সামাজিক সমস্যা নিরসনে ইমাম, মুয়াজ্জিন ও সমাজের সর্বস্তরের দায়িত্বশীল ব্যক্তিবর্গের উদ্যোগে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ইসলামিক ফাউন্ডেশন ও মোহনপুর উপজেলা প্রশাসন আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, এখানে চারশতাধিক মসজিদের সম্মানিত ইমাম ও মুয়াজ্জিন উপস্থিত আছেন। আপনারা সমাজের সম্মানিত মানুষ। আপনাদের মতামত উপদেশ একটি সমাজকে সঠিক পথে রাখতে সহায়ক হিসেবে কাজ করে। আর এই সমাজে শান্তি শৃংখলা উন্নয়ন বজায় রাখা আপনার-আমার সবারই দায়িত্ব ও কর্তব্য। কোটা আন্দোলন ইস্যুর ওপর ভর করে বিশৃঙ্খলা সৃষ্টিকারীরা যাতে অপরাজনীতি করতে না পারে, সে বিষয়ে সবাইকে সজাগ থাকার আহবান জানান তিনি।

এমপি আসাদুজ্জামান আরোও বলেন ‘কোটা সংস্কার আন্দোলনের ওপর ভর করে বিএনপি-জামায়াত যে নৈরাজ্য করেছে, জাতি এতে স্তম্ভিত। তাদের এই সন্ত্রাসী কর্মকান্ডের কারণে দেশবাসী তাদের প্রত্যাখ্যান করেছে। ঢাকাসহ সারাদেশে সন্ত্রাসীচক্র যে নারকীয় ধ্বংষযজ্ঞ চালিয়েছে, তা দেখে দেশবাসী স্তম্ভিত। বিএনপি-জামায়াত চক্রের গভীর ষড়যন্ত্রের অংশ এই ধ্বংসলীলা।
উপস্থিত ইমাম ও মুয়াজ্জিনদের উদ্দেশ্যে আসাদুজ্জামান বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ও সমাজে শান্তি শৃঙখলা প্রতিষ্ঠা বজায় রাখা, সন্ত্রাস, সহিংসতা, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিবাহ, নারী নির্যাতন যৌতুক ইভটিজিং, গুজব ছড়ানো বন্ধে আমাদের সবার দায়িত্ব রয়েছে। ইসলাম এসব কর্মকাণ্ড সমর্থন করে না। কাজেই এগুলো বন্ধে যে যে অবস্থানে রয়েছি সবার কর্তব্য রয়েছে। এক্ষেত্রে পরিবারের বাবা-মার পরেই মসজিদের ইমামগন গুরুত্বপূর্ণ। ধর্মীয় ব্যখ্যা দিয়েই আপনারা মানুষকে সঠিক পথ দেখাতে পারেন। মোবাইলের অপব্যবহার, সড়ক দুর্ঘটনা আমাদের একটি সামাজিক সমস্যা। এই সমস্যা লাঘবেও আপনারা ভূমিকা রাখতে পারবেন।

ইসলামিক ফাইন্ডেশন রাজশাহী বিভাগীয় পরিচালক আনিসুজ্জামান সিকদারের সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন মোহনপুর ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড সুপারভাইজার জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আফজাল হোসেন বকুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আয়শা সিদ্দিকা, উপজেলা ভাইস চেয়াররম্যান বিনবিল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান হাবিবা বেগম, সহকারি কমিশনার (ভূমি) জোবায়দা সুলতানা, অফিসার ইনর্চাজ (ওসি) হরিদাস মন্ডল, ইউপি চেয়ারম্যান হযরত আলী, আব্দুল মান্নান, আল আমিন বিশ্বাস, বাবলু হোসেন। সভায় স্বাগত বক্তব্য রাখেন মোহনপুর ইসলামিক ফাউন্ডেশন ফিল্ড সুপারভাইজার জাহাঙ্গীর আলম। সভায় ইমাম, মুয়াজ্জিন এবং সমাজের বিভিন্ন স্তরের দায়িত্বশীল ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, দেশের স্বাধীনতা বিরোধী অপশক্তি বিভিন্ন সময়ে সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতা চালিয়ে দেশে একটি অরাজকতাপূর্ণ পরিস্থিতির সৃষ্টি করে দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছে। এরকম যেকোন ধরনের সন্ত্রাসী কার্যকলাপ ও সরকার বিরোধী গুজব ছড়ানোর বিষয়ে সবাইকে সচেতন হতে হবে এবং এসব প্রতিহত করতে হবে। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাতা পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদ ইমাম মাসুদুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ কেয়ার টেকার আলমগীর কবির।

সর্বশেষ - রাজশাহীর খবর