রাজশাহী জেলা ও মহানগর বিএনপি’র জনসমাবেশ

এই সরকারের ক্ষমতায় থাকার দিন শেষ : সেলিমা রহমান


নিজস্ব প্রতিবেদক:

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে রাজশাহীতে বিএনপির জেলা ও মহানগরের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বেলা সাড়ে ৩টা থেকে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর বিদ্যালয় মাঠে বিএনপি’র জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএনপি বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বেগম সেলিমা রহমান। তিনি বলেন, এই সরকারের ক্ষমতায় থাকার দিন শেষ হয়ে গেছে। বিশে^র পরাশক্তি দেশগুলো এই অবৈধ সরকারের প্রধানকে রেড সিগন্যাল দিয়ে দিয়েছে।

তিনি বলেন, এই সরকার পুকুরের ন্যায় চুরি করে দেশকে তলাবিহিন ঝুড়িতে পরিণত করেছে। মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা লোপাট করে বিদেশে পাচার করছে। বিদেশে বেগম পাড়া তৈরী করেছে। এই ফ্যাসিস্ট সরকারকে বিতারিত করতে না পারলে জনগণ ও দেশকে বাঁচানো সম্ভব হবে না। প্রধান অতিথি আরো বলেন, এই সরকার আইন শৃংখলা বাহিনীকে ব্যবহার করে আবারো দিনের ভোট রাতে নিয়ে ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছে। কিন্ত্র এই স্বপন জনগণ আর নেবেনা।

বর্তমান বিনা ভোটের সরকারের প্রধানমন্ত্রী জনগণের সাথে বেইমানী করেছেন। ১০ টাকা কেজি দরে চাল খাওয়াবে এবং ঘরে ঘরে চাকরী দেবে বলে মানুষকে ধোকা দিয়েছে। বর্তমানে দেশে নিরব দুর্ভিক্ষ চলছে। সকল পন্যের মূল্য বৃদ্ধি পাওয়ায় জনগণ অনেক সময় না খেয়ে থেকে দিনাদিপাত করছেন। দেশে এখন দারিদ্্েরর হার বৃদ্ধি পেয়েছে বলে উল্লেখ করেন তিনি। চাল, ডাল সহ জ¦ালানী তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় সকল পন্যের মূল্য বৃদ্ধি পেয়েছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, বাংলাদেশ দূর্নীতিতে ভরে গেছে। এই দূর্নীতিবাজ সরকারকে দ্রত সময়ে মধ্যে বিদায় করতে হবে। বিএনপি ঘোষিত দশ দফা বাস্তবায়নের আন্দোলনে সবাইকে রাজ পথে থাকার আহ্বান জানান তিনি। সেইসাথে নির্দলীয় নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের অধিনে ছাড়া বিএনপি কোন নির্বাচনে যাবে না উল্লেখ কওে তিনি বলেন, কেউ যদি সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহন করেন তাহলে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবেবক্তব্য শেষে সাবেক মন্ত্রী প্রয়াত কবির হোসেন এর রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিএএনপি চেয়ারর্পাসন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু।
রাজশাহী জেলা ও মহানগর বএিনপি’র আয়োজনে বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাইদ চাঁদ এর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নাদিম মোস্তফা, রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এরশাদ আলী এশা, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু বকর সিদ্দিক, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য রমেশ দত্ত, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস দেবাশিষ রায় মধু, জেলা বিএনপি’র সদস্য অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল।

জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, মহানগর বিএনপি’র সদস্য সচিব মামুনুর রশিদ মামুন এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র দস্য সৈয়দ মোহাম্মদ মহসিন, গোলাম মোস্তফা মামুন, আমিনুল হক মিন্টু রায়হানুল আলম রায়হান, জাহান পান্না, আলী হোসেন, সিরাজুল ইসলাম, মিজানুর রহমান মিজান, জাকিরুল ইসলাম বিকুল ও বিএনপি নেতা শরিফ উদ্দিন, বিএনপি নেতা প্রিন্সিপাল বিপ্লব, রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, যুববদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান রিটন, সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, জেলা যুবদলের আহবায়ক মাসুদুর রহমান স্বজন, কৃষকদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা কৃষকদলের সাবেক আহবায়ক আল আমিন সরকার টিটু, জেলা কৃষক দলের আহ্বায়ক শফিকুল আলম সমাপ্ত, মহানগর শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম পাখি, জাসাস এর আহ্বায়ক এডভোকেট রজব আলী, সদস্য সচিব সেলিম রেজা, স্বেচ্ছাসেবকদল রাজশাহী জেলার আহ্বায়ক মাসুদুর রহমান লিটন, সদস্য সচিব শাহরিয়ার আমিন বিপুল, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মীর তারেক, সদস্য সচিব আসাদুজ্জামান জনি।

এছাড়াও রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট রওশন আরা পপি, জেলা মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট সামসাদ বেগম মিতালী ও সাধারণ সম্পাদক সৈয়দা রোমেনা হোসেন, মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকিসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের রাজশাহী জেলার সকল থানা, উপজেলা, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, আহবায়ক, সদস্য সচিব ও যুগ্ম আহবায়কবৃন্দসহ অন্যান্য নেতাকর্মী ও সাধারণ সমর্থকগণ উপস্থিত ছিলেন।