সোমবার , ২৮ অক্টোবর ২০২৪ | ১২ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এই মুহূর্তে আ.লীগকে নিষিদ্ধের সিদ্ধান্ত নেই: প্রধান উপদেষ্টার প্রেস উইং

Paris
অক্টোবর ২৮, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ছাত্র-জনতার অভ্যুত্থানে ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ ও দলটির শরিক দলগুলো নিষিদ্ধের বিষয়ে প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার বলেছেন, সরকার এখনও এসব বিষয়ে কোনও সিদ্ধান্ত নেয়নি। সরকার শুধু ছাত্রলীগকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এবং জানানো হয়েছে। আর কোনও রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার বিষয়ে সরকারের এই মুহূর্তে কোনও সিদ্ধান্ত নেই।

সোমবার (২৮ অক্টোবর) হেয়ার রোডের ফরেন সার্ভিস একাডেমিতে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের ব্যাপারে সরকারের অবস্থান জানতে চাইলে আজাদ মজুমদার এসব কথা বলেন।

আওয়ামী লীগ ও তাদের সহযোগী দলগুলো নিষিদ্ধ সংক্রান্ত হাইকোর্টে দায়ের করা রিটের বিষয়ে সরকারের অবস্থান জানতে চাইলে আজাদ মজুমদার বলেন, বিচারাধীন বিষয়ে আমরা কোনও মন্তব্য করব না।

গণহত্যার অভিযোগে বিচারের মুখোমুখি হওয়া সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে নতুন কোনও আলোচনা আছে কিনাুু জানতে চাইলে এ বিষয়ে নতুন কোনও আপডেট নেই বলে জানান আজাদ মজুমদার। আগের সংবাদ সম্মেলনের তথ্য উল্লেখ করে তিনি জানান, উপদেষ্টারা জানিয়েছেন সরকার যথোপযুক্ত সময়ে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য উদ্যোগ নেবে।

ফেসবুকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অডিও ফাঁসের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম বলেন, অডিও রেকর্ড বা অডিও ফাইলের বিষয়ে আসলে ফরেনসিক আমরা না দেখে বলতে পারবো না। ফরেনসিক ইনভেস্টিগেশন খুবই টাফ। অনেক সময় ডিপ ফেকের মাধ্যমে আপনার কণ্ঠ হুবহু নকল করা যায়। সেই জায়গায় আসলে এটি যে অথেনটিক একটি অডিও কিনা সেটা ট্রেস করা খুবই টাফ। সেটা না হলে এ বিষয়ে বলতে পারছি না।

রাষ্ট্রপতি অপসারণ ইস্যূতে রাজনৈতিক দলগুলোর প্রতিনিধিদের সঙ্গে সরকারের সংলাপের পরিকল্পনা আছে কিনাুু এমন প্রশ্নে আজাদ মজুমদার বলেন, রাষ্ট্রপতি বিষয়ে রাজনৈতিক একটি ঐকমত্য আসলে সেই ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে। এখানে উপদেষ্টা পরিষদ নিজেদের মধ্যে আলোচনা করছেন, একটি রাজনৈতিক ঐকমত্যে আসার চেষ্টা চলছে। সবগুলো রাজনৈতিক দল, বৈষম্যবিরোধী ছাত্রআন্দোলন তাদের মধ্যেও আলোচনা করছে। সার্বিকভাবে এখানে যারা আছেন, গণঅভ্যুত্থানের সঙ্গে সংশ্লিষ্ট যে পক্ষগুলো আছেন তারা সবাই আলোচনা করবেন এবং একটি ঐকমত্যের ভিত্তিতেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে বলে আশা করি। সিদ্ধান্ত নেওয়া হলে আপনারা জানতে পারবেন।

রাষ্ট্রপতি ইস্যুতে বিএনপির দিকে সরকার তাকিয়ে আছে কিনাুু এরকম এক প্রশ্নে তিনি বলেন, সরকার সব রাজনৈতিক দলের সঙ্গেই একটি ঐকমত্যের ভিত্তিতে সিদ্ধান্তে আসার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব অপূর্ব জাহাঙ্গীরও উপস্থিত ছিলেন।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - জাতীয়