এই দুর্দিনেও বাগমারার মানুষের পাশে নেই উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক:

প্রতিপক্ষবিহীন বিগত উপজেলা নির্বাচনে মাত্র ১০ শতাংশ ভোটারের ভোটে বাগমারার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হোন বাবু শ্রী অনীল কুমার সরকার। এরপর থেকেই বাগমারা উপজেলার সাধারণ মানুষের পাশে তাকে তেমন দেখা যায়নি। এতে নানা প্রশ্ন দেখা দেয়। কিন্তু বিশ্বময় করোনা মহামারির সময়ইও বাগমারাবাসীর পাশে নেই তিনি।

এমন দুর্দিনেও সাধারণ মানুষের পাশে না থাকায় উপজেলা চেয়ারম্যান আনীল কুমার সরকারকে নিয়ে চরম ক্ষোভ তৈরী হয়েছে সাধারণ মানুষের মাঝে। এমনকি অনীল কুমারের নিজ দল আওয়ামী লীগের দেখা দিয়েছে ক্ষোভ।

তবে উপজেলা চেয়ারম্যান অনীল কুমার সরকার বলেন, আমার মাসিক সম্মানীর টাকা দিয়ে গরীব মানুষের জন্য এক মেট্রিক টন চাল কিনে দিয়েছি। আমি একটু অসুস্থ আছি। ডাক্তারের পরমর্শে ওষুধ সেবন করছি।

জানা গেছে, বাগমারায় স্থানীয় এমপি ইঞ্জি এনামুল হক অবস্থান করে ত্রাণ দিচ্ছেন। খুলেছেন করোনা নিয়ন্ত্রণকক্ষ। দুই পৌর মেয়র ও বিভিন্ন ইউপি চেয়ারম্যান এবং অনেক সংগঠনের নেতা-কর্মীরাও যে যার মত পারছেন ত্রাণ নিয়ে ছুটে চলেছেন অহসায় মানুষের পাশে।  তবে কোথাও দেখা মিলছে না অনীল কুমার সরকারের।

উপজেলা পরিষদ ও দলীয় নেতা কর্মীদের সূত্রে জানা গেছে, গত ১১ এপ্রিল উপজেলার মাড়িয়া ইউনিয়নের যাত্রগাছি গ্রামে নারায়নগঞ্জ ফেরত এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হলে প্রশাসন হার্ডলাইনে চলে যায়। শক্ত হাতে চালানো হয় লকডাউন কার্যক্রম। হাট-বাজার গুলোতে চলাচল নিয়ন্ত্রন করা হয়। অবস্থা বেগতিক দেখে এমপি এনামুল হক উদ্যোগ নিয়ে বাগমারা মেড়িকেলের এ্যাম্বুলেন্সকে ভ্রাম্যমান চিকিৎসাকেন্দ্র করে রোগীর বাড়ি বাড়ি চিকিৎসা দেওয়া শুরু করেন।

কিন্তু সাধারণ নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষগুলো এখনো রয়েছেন চরম দুর্বিপাকে।

চা-স্টল মাালিক ক্ষুদ্র দোকানী, সেলুন মালিক, মিল শ্রমিক, ভাটা, বয়লার শ্রমিক সহ বিভিন্ন সেক্টরের শ্রমজীবি মানুষের মাঝে শুরু হয় হাহাকার। তাদের কাজ বন্ধ হয়ে রয়েছে। এসব দিশেহারা লোকজনের পাশে যে যার মতো পারছেন ত্রাণ দিচ্ছেন। পাশাপাশি সরকারি ভাবেই ত্রাণ দেওয়া হচ্ছে। কিন্তু অনীল কুমার সরকার দলীয় নেতা ও উপজেলা চেয়ারম্যান ছাড়াও জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি হলেও এই সংগঠনের থেকেও কোনো ত্রাণ বিতরণ কার্যক্রম চালানো হয়নি তার পক্ষ থেকে।

এ নিয়ে সনাতন ধর্মের মানুষের মাঝেও দেখা দিয়েছে চরম ক্ষোভ ও হতাশা। ভবানীগঞ্জ হিন্দু পাড়ার একাধিক প্রবীন ও নবীন ব্যক্তিরা জানান, অনীল কুমার সরকারকে ত্রাণ বিতরণ করতে এলাকায় দেখতে পাননি তারা।

আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মতিউর রহমান টুকু জানান, শুনেছি অনীল সরকার অসুস্থ এবং আরো শুনেছি তিনি নাকি এক মেট্রিক টন চাউল এমপি’র ত্রাণ ভান্ডারে জমা দিয়েছেন। তবে ওই চাল কোথাকার তা আমার জানা নেই।

উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ জানান, অনীল দাদা অসুস্থ। তার পক্ষে আমরাই মাঠে কাজ করছি। তিনি (অনীল) তার ব্যক্তিগত উদ্যোগে এক মেট্রিক টন চাল আমাদের দিয়েছেন আমরা তা বন্টন করেছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ জানান, উপজেলা চেয়ারম্যান অসুস্থ। তার সাথে আমার সার্বক্ষনিক যোগাযোগ রয়েছে। তিনি বাগমারায় এসেছেন।

স/আর