উৎসাহিত করতে চলনবিলে নিজেই ধান কাটতে নামলেন নাটোরের ডিসি

সিংড়া প্রতিনিধি:
চলনবিলের কৃষকদের উৎসাহিত করতে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামলেন নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ পিএএ। এসময় জেলা কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত সরকারও তার সাথে ধান কাটেন।

বুধবার দুপুরে দেশের শস্য ভান্ডার খ্যাত হিসেবে পরিচিত নাটোরের সিংড়ার চলনবিলে বোরো ধান কাটা ও শ্রমিক সংকটের বিষয়ে পরিদর্শনে যান নাটোরের জেলা প্রশাসক মো: শাহরিয়াজ পিএএ। এসময় সরকারের ভর্ভুকি মূল্যে ক্রয় করা কম্বাইন হারভেস্টার দিয়ে কৃষকের ধান কাটা পরিদর্শন করেন তিনি।

পরে নিজেই কাঁচি নিয়ে ধান কাটতে নামে জেলা প্রশাসক। এসময় কৃষি বিভাগের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানু, কৃষি কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো: শাহরিয়াজ পিএএ বলেন, চলনবিলের কৃষকদের ধান ঘরে তুলতে ৩ জেলার জেলা প্রশাসক এবং কৃষি বিভাগের কর্মকর্তাদের সাথে কথা বলে শ্রমিকদের চলনবিলে আনার ব্যবস্থা করা হয়েছে। সে সব শ্রমিকদের স্বাস্থ্য পরীক্ষা করে তাদের ধান কাটতে দেয়া হচ্ছে। তাছাড়া চলনবিলে শ্রমিক সংকট মেটানোর জন্য সরকারী ভর্তুকি মূল্যে ১৭টি কম্বাইন হারভেস্টার এবং ২টি রিপার মেশিন বিতরণ করা হয়েছে।

স/অ