উদ্বোধনের একদিনে রাসিকের বিনামূল্যে অক্সিজেন সেবা পেল ৮জন

নিজস্ব প্রতিবেদক:
করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাষকষ্টে ভূগছেন এমন ব্যক্তি ও তাদের স্বজনরা রাজশাহী সিটি কর্পোরেশনের হটলাইন নম্বরে (০১৭৫৮-৯০১ ৯০৩) কল করলেই তাদের বাড়ি বাড়ি পৌছে যাচ্ছে বিনামূল্যে অক্সিজেন সেবা।
গতকাল বৃহস্পতিবার আনুষ্ঠানিক ভাবে এই সেবা উদ্বোধনের পর থেকে এখন পর্যন্ত ৮জন ব্যাক্তি এ সেবা গ্রহন করেছেন। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার ৫ জন এবং আজ শুক্রবার এখন পর্যন্ত ৩ জন করোনায় আক্রান্ত ব্যক্তি এ অক্সিজেন সেবা নিয়েছেন। শুক্রবার রাজশাহী সিটি কর্পোরেশনের ফেসবুক পেজ এ তথ্য জানানো হয়।
জানা গেছে, গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার আর্থিক সহযোগিতায় রাজশাহী মহানগরীতে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত ব্যক্তিদের জন্য বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের  মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এসময় তিনি বলেন, এখন থেকে করোনায় আক্রান্ত হয়ে অক্সিজেন স্বল্পতায় অথবা শ্বাসকষ্টে ভুগছেন এমন ব্যক্তি ও তাঁর স্বজনেরা রাজশাহী সিটি কর্পোরেশনের হটলাইন- ০১৭৫৮-৯০১৯০৩ নম্বরে কল করলেই তাৎক্ষণিক তার বাড়িতে অক্সিজেন নিয়ে পৌছে যাবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। রোগীকে পরীক্ষা করে প্রয়োজনমতো দেওয়া হবে অক্সিজেন ও চিকিৎসাসেবা।

তিনি আরো বলেন, ২৪ ঘন্টা চালু থাকবে এই সেবা। ১০০টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে চালু হলো মানবিক এই সেবা কার্যক্রম। আগামীতে বিনামূল্যে অক্সিজেন সেবায় যুক্ত হবে আরো অক্সিজেন সিলিন্ডার। শুধু তাই নয়, আক্রান্ত ব্যক্তির খাবার ও ওষুধ প্রয়োজন হলেও সেটিও সরবরাহ করবে সিটি কর্পোরেশন।

এদিকে, সিটির বাইরে রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোর জেলার মানুষের জন্য রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদারের হাতে চারটি জেলার মধ্যে প্রত্যেক জেলার জন্য ১০টি মোট ৪০টি অক্সিজেন সিলিন্ডার তুলে দেন রাসিক মেয়র। এছাড়া সিটি কর্পোরেশনের ৩০টি ওয়ার্ডের কার্যালয়ের জন্য কাউন্সিলরদের মাঝে ৩০টি অক্সিজেন সিলিন্ডার বিতরণ করা হয়।

স/অ