সোমবার , ২৬ জুন ২০১৭ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উদ্বোধনের আগেই পুঠিয়ার ঐতিহাসিক রথের মেলায় মানুষের ঢল

Paris
জুন ২৬, ২০১৭ ৯:১৬ অপরাহ্ণ

মইদুল ইসলাম মধু, পুঠিয়া:

হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় উৎসব রথযাত্রা উপলক্ষে প্রতিবারের ন্যায় এবারও পুঠিয়া রাজবাড়ি সংলগ্ন মাঠে অনুষ্ঠিত ঐতিহাসিক রথের মেলার উদ্বোধন করা হবে ২৭ জুন মঙ্গলবার।

কিন্তু সোমবার পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে উদ্বোধনের একদিন আগেই মেলায় দর্শনার্থীদের উপচেপড়া ভীর লক্ষ করা গেছে। দুরদূরান্ত থেকে মানুষ মেলায় এসে ঈদের আনন্দ উৎযাপন করছে।

সোমবার বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে, মেলার মাঠ দর্শনার্থীদের আনাগোনায় পরিপূর্ণ রয়েছে। শিশু থেকে শুরু করে ছেলে, মেয়ে, যুবক, যুবতি এবং বয়স্ক বৃদ্ধরা পর্যন্ত ঈদের আনন্দ দীগুন করতে মেলায় ঘুরতে এসেছেন। অনেকেই পরিবার নিয়েও এসেছেন মেলায়। তবে কেনা কাটার প্রতি তেমন আগ্রহ না থাকলেও দুরদুরান্ত থেকে আসা দর্শনার্থীদের পুঠিয়ার ঐতিহ্য পূরাকৃর্তী সংবেলিত স্থাপনার সাথে নিজের সেলফি তোলাতে ব্যাস্ত থাকতে দেখা গেছে অনেককেই।

জানা যায়, গত ২৬ শে রমজান থেকেই মেলার কার্যক্রম শুরু হয় সেদিন থেকেই মেলায় মোনহরির দোকান থেকে শুরু করে নাগোর দোলা ও মেলার আকর্ষণ জিলাপির দোকান পাঠ সাজাতে থাকেন দোকানিরা । তবে প্রতিবার মেলার প্রায় অর্ধেক ফার্নিচারের দোকান পাঠ দখল করে থাকলেও এখন পর্যন্ত মেলায় ফার্নিচারের দোকান বসেনি।

ঐতিহাসিক রথের মেলা উদযাপন কমিটির সাধারন সম্পাদক আবুল কালাম জানান, আগামীকাল মঙ্গলবার সন্ধা ৭ টায় আনুষ্ঠানি ভাবে মেলার উদ্বোধন করবেন পুঠিয়া-দূর্গাপুরের সংসদ সদস্য আলহাজ্ব আবদুল ওয়াদুদ দারা। উদ্বোধনের পর মাস ব্যাপি চলবে এ মেলা।

এরি মধ্যে মেলায় নাগোর দোলা, মনোহরির দোকান, জিলাপির দোকান বসে গেছে। ফার্নিচারের দোকান এখনও আসেনি তবে মেলা উদ্বোধনের পরপরই ফার্নিচার আসা শুরু করবে। মেলার নিরাপত্তা নিশ্চিত করতে সার্বক্ষনিক পুলিশ মোতায়েন থাকবে এছাড়াও মেলা কমিটির পক্ষ থেকে ৪০/৪৫ জন ভলেন্টিয়ার নিয়োগ করা হয়েছে। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত মেলা পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

সর্বশেষ - রাজশাহীর খবর