উত্তেজনাপূর্ণ ম্যাচে আবারও জয় তুলে নিল পাকিস্তান

 

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান করে ১৪৫ রান। জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় ৭ উইকেটে ১৪০ রানে। ফলে ৫ রানে ম্যাচ জিতে পাকিস্তান সিরিজ়ে এগিয়ে গেলেও ব্যাটিং নিয়ে চিন্তা থাকল বাবর আজমদের। জয়ের কাছাকাছি পৌঁছেও পারলেন না মইন আলিরা।

টস জিতে মইন আলি এ দিন প্রথমে ব্যাট করতে ডাকেন পাকিস্তানকে। কিন্তু মহম্মদ রিজওয়ান ছাড়া পাকিস্তানের কোনও ব্যাটারই এ দিন রান পেলেন না। একা রিজওয়ানই টানলেন দলের ইনিংস। তিনি ৪৬ বলে ৬৩ রান করলেন। মারলেন ২টি চার এবং ৩টি ছয়। তাঁর পর পাকিস্তানের দ্বিতীয় সর্বোচ্চ রান ইফতিকার আহমেদের ১৪ বলে ১৫। ইংল্যান্ডের বোলিং আক্রমণের সামনে প্রথম থেকেই ধারাবাহিক ভাবে উইকেট হারাতে শুরু করেন বাবররা। ৯ রান করে প্রথমে সাজঘরে ফেরেন বাবর। এর পর একে একে ফিরে যান শান মাসুদ (৭), হায়দর আলি (৪), আসিফ আলি (৫), মহম্মদ নওয়াজ (শূন্য), শাদাব খান (৭), আমির জামালরা (১০) আউট হন। শেষে নেমে হ্যারিস রউফ করলেন ৮ রান। ১০ নম্বরে ব্যাট করতে নামা মহম্মদ ওয়াসিম অপরাজিত থাকেন ৬ রান করে।

ইংল্যান্ডের কোনও বোলারের সামনেই স্বচ্ছন্দ ছিলেন না পাক ব্যাটাররা। সফরকারীদের সফলতম ব্যাটার মার্ক উড ২০ রান দিয়ে ৩ উইকেট নিলেন। ডেভিড উইলি এবং স্যাম কারেন দু’জনেই ২৩ রান দিয়ে ২টি করে উইকেট পেয়েছেন। ৩০ রান দিয়ে ১ উইকেট ক্রিস ওকসের।

জবাবে ইংল্যান্ডের ব্যাটাররাও তেমন ব্যাটিং করতে পারলেন না। দুই ওপেনার ফিল সল্ট (৩) এবং অ্যালেক্স হোলস (১) দ্রুত আউট হয়ে যান। তিন নম্বরে নামা দাউইদ মালান ৬টি চারের সাহায্যে করলেন ৩৫ বলে ৩৬ রান। বেন ডাকেট (১০), হ্যারি ব্রুকও (৪) রান পেলেন না। ছয় নম্বরে নেমে দলের ইনিংসকে টানলেন অধিনায়ক মইন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন । কাছাকাছি নিয়ে গিয়েও দলকে জেতাতে পারলেন না তিনি। তাঁকে কিছুটা সহযোগিতা করলেন কারেন (১৭) এবং ওকস (১০)।সূত্র: আনন্দবাজার