সোমবার , ৪ জুলাই ২০১৬ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠির টার্গেট কিলিংয়ের প্রতিবাদে ঝিনাইদহে বিক্ষোভ

Paris
জুলাই ৪, ২০১৬ ৩:৫৬ অপরাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি:
ঝিনাইদহে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠির টার্গেট কিলিং ও দেশ বিরোধী ষড়যন্ত্র রুখে দাড়াও এ শ্লোগান কে সামনে রেখে মানববন্ধন, বিক্ষোভ, মন্দির পরিদর্শন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঝিনাইদহের সেবায়েত শ্যামানন্দ দাস, পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী ও ঢাকার গুলশানে দেশী-বিদেশী হত্যাকান্ড সহ সারা দেশের টার্গেট কিলিং বন্ধের দাবিতে এসব কর্মসুচি পালিত হয়।
সোমবার দুপুর ১ টার দিকে স্থানীয় মধুপুর চৌরাস্তা মোড়ে খুন, ধর্ষণ, জঙ্গিবাদ বিরোধী গণ-আন্দোলন ঝিনাইদহ জেলা এসব কর্মসুচির আয়োজন করে।

 
গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মন্টু ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ যুব ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল্লাহ কাফি রতন, যুব ইউনিয়নের সাধারন সম্পাদক জিলানি শুভ ও উদীচীর সহকারী সাধারন সম্পাদক জামসেদ আনোয়ার তপন প্রমুখ বক্তব্য রাখেন।

 

2
সমাবেশে মন্টু ঘোষ বলেন, হিন্দু মুসলমান সবাই ঐক্যবদ্ধ হয়ে এধরনের ঘটনা মোকাবিলা করতে হবে। তিনি সবাইকে প্রস্তুত থাকার আহবান জানান।

 
অন্যদিকে যুব ইউনিয়নের সাবেক সভাপতি আব্দুল্লাহ কাফি রতন বলেন, গত দেড় বছরে দেশের বিভিন্ন স্থানে ৫০ জনকে হত্যা করা হয়েছে। যার মধ্যে রয়েছে বিভিন্ন ধর্মাবলম্বীদের ধর্মগুরুরা ও মুক্ত চিন্তার মানুষ।

 
তিনি আরো বলেন, এ হত্যাকান্ড পরিকল্পিত হত্যাকান্ড। এই হত্যাকান্ড সম্পর্কে স্বরাষ্ট্রমন্তী বলছে এটা বিচ্ছিন্ন ঘটনা। কিন্তু আমরা বলছি এ হত্যাকান্ড ঘটাচ্ছে ধর্মের নামে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠি। তারা তাদের ধর্মীয় মতাদর্শ প্রতিষ্ঠা করার জন্য। তারা ঝিনাইদহে একটা কিলিং মিশন এবং হত্যাপুরি হিসাবে পরিণত করতে চায়।

 
পরে তারা এ বিষয় নিয়ে ঝিনাইদহ প্রেসক্লাবে বিকাল ৩ টার দিকে সংবাদ সম্মেলন করেন।
স/শ

সর্বশেষ - জাতীয়