ঈদে সব ধরনের গণপরিবহন বন্ধ রাখতে হবে: নাসিম

ঈদে সব ধরনের দূরপাল্লার যানবাহন, লঞ্চ ও ট্রেন বন্ধ রাখার ব্যবস্থা করতে সড়ক পরিবহন মন্ত্রী, রেলপথ মন্ত্রী ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর প্রতি বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

মোহাম্মদ নাসিম আরও বলেন, সামনে পবিত্র ঈদ। করোনাভাইরাসের সংক্রমণের কারণে এবারের ঈদ কোনোভাবেই আনন্দ-উৎসবের ঈদ নয়। ধর্মীয় আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সবাইকে ঘরে বসেই ঈদ করতে হবে। কিন্তু আমরা আশঙ্কা করছি- আবারও ঈদ যাত্রার নামে গ্রামমুখী বা শহরমুখী মানুষের ঢল নামতে পারে। এ ধরনের ঘটনা যদি ঘটে তাহলে দেশে করোনাভাইরাস ভয়ঙ্কর রূপ ধারণ করবে।

তিনি বলেন, যদিও জনপ্রশাসন প্রতিমন্ত্রী আশ্বস্ত করেছেন, এবার যার যার জায়গা থেকে ঈদ করতে হবে। সেক্ষেত্রে গণপরিবহন, ট্রেন, লঞ্চ কঠোরভাবে বন্ধ রাখার ব্যবস্থা করতে হবে। জরুরি পণ্য পরিবহন ছাড়া যেন কোনো যানবাহন দেশে চলতে না পারে।

নাসিম বলেন, যেখানে দেশে করোনা ভাইরাসে প্রতিদিনই মানুষ মারা যাচ্ছে, আক্রান্তের সংখ্যা বাড়ছে, সেখানে দেশবাসীকে সহায়তা করার লক্ষ্যে আমি বিশ্বাস করি, এটুকু ত্যাগ স্বীকার করতে জনগণ প্রস্তুত আছে। আসুন আমরা সবাই এবার যে যেখানে আছি সেখান থেকেই এবারের ঈদ পালন করি।