ঈদের দিনেও শামির জন্য বিরিয়ানি নিষিদ্ধ; সিরাজ খাবেন ২ বার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বিরিয়ানি পছন্দ করেন না এমন মানুষ বিরল। তবে ফিটনেসের জন্য বিরাট কোহলির মতো অনেকেই এই সুস্বাদু খাবারটির লোভ সংবরণ করতে বাধ্য হন। এছাড়া রশিদ খানও খাদ্যতালিকা থেকে বাদ দিয়েছেন বিরিয়ানি। তাই বলে ইদুল ফিতরের দিনেও একটু বিরিয়ানি চেখে দেখতে পারবেন না ভারতের তারকা পেসার মোহাম্মদ শামি? সাবেক কোচ রবি শাস্ত্রী তো এমনই পরামর্শ দিয়েছেন।

আজ মঙ্গলবার ইদের দিনে গুজরাট টাইটানসের মুখোমুখি হয়েছে পাঞ্জাব কিংস।  সুতরাং, শামিকে মাঠে নামতে হয়েছে। তাই শাস্ত্রীর উপদেশ হলো, ম্যাচের দিনে কোনোভাবেই বিরিয়ানি খাওয়া যাবে না! এই ‘নিষেধাজ্ঞা’ জারি করে গুজরাটের হয়ে খেলা শামিকে তিনি লড়াইয়ে উদ্বুগ্ধ করেছেন। কিন্তু আরেক পেসার মোহাম্মদ সিরাজকে কিন্তু দুইবার বিরিয়ানি খেলতে বলেছেন শাস্ত্রী! কেন এই বৈষম্য?

কারণটা বেশ পরিস্কার। আজ তো আর ব্যাঙ্গালোরের কোনো ম্যাচ নেই। তাই ব্যাঙ্গালোরের পেসার মোহাম্মদ সিরাজ তো বিরিয়ানি খেতেই পারেন। একবার কেন, দুইবার খেলেও শাস্ত্রীর কোনো আপত্তি নেই! টুইটারে এমনই অভিনব উপায়েই ভারতের দুই পেসারকে ইদের শুভেচ্ছা জানান শাস্ত্রী। তিনি লিখেছেন, ‘আমার ডাবল ট্রাবলের জন্য ঈদ মোবারক। শামি আজ খেলা আছে, বিরিয়ানি বাদ। এসপার নয় ওসপার। সিরাজ, তুই দুই বার খা। ‘

সূত্রঃ কালের কণ্ঠ